৪ মার্চ, ২০২১ ১৪:৫৯

ফেরদৌস জাহান নারী জাগরণের অনন্য উদাহরণ: ডিসি শেরপুর

অনলাইন প্রতিবেদক

ফেরদৌস জাহান নারী জাগরণের অনন্য উদাহরণ: ডিসি শেরপুর

শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ফেরদৌস জাহানের নামে স্কুলের ছাত্রী হোস্টেলের নাম ফলক উন্মোচন করেছেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে স্কুলের এই নাম ফলক উন্মোচন করা হয়।

এ সময় ফেরদৌস জাহানের কৃতিত্বপূর্ণ কর্মজীবনের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে জেলা প্রশাসক বলেন, এমন একজন গুণী মানুষের নামে ছাত্রী হোস্টেলটির নামকরণ সত্যি আনন্দের। এই স্কুলে ফেরদৌস জাহান ৩৫ বছর প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ছিলেন নারী জাগরণের অনন্য উদাহরণ।

অনুষ্ঠানে স্কুলের প্রধান শিক্ষক এ্যানি সুরাইয়া মিলোজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান, প্রাক্তন প্রধান শিক্ষক জীবন কৃষ্ণ বসু ও ফেরদৌস জাহানের মেয়ে রেশমিন আজাদি জাহান শিবলী। 

পরে স্কুলের ছাত্রী হোস্টেলের কল্যাণে ফেরদৌস জাহান পরিবারের পক্ষ থেকে তার তিন মেয়ে সুলতানা জাহান সেহেলী, রেশমিন আজাদি জাহান শিবলী ও নওরোজ জাহান শম্পা জেলা প্রশাসকের কাছে এক লাখ টাকার চেক হস্তান্তর করেন। এ সময় শেরপুরের বিশিষ্টজন, স্কুলের প্রাক্তন শিক্ষকবৃন্দ, বর্তমান শিক্ষকবৃন্দ এবং প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া বলন, আমাদের শেরপুরের গর্ব ছিলেন ফেরদৌস জাহান। তার মতো একজন মহান মানুষের নামে ছাত্রী হোস্টেলের নামকরণ খুবই ক্ষুদ্র প্রয়াস। আমরা তার প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।

তিনি আরও বলেন, তার ছোট ভাই আনোয়ার-উল-আলম ছিলেন বীর মুক্তিযোদ্ধা। তিনি মুক্তিযুদ্ধকালীন কাদেরিয়া বাহিনীর বেসামরিক প্রধান ছিলেন। এছাড়াও ফেরদৌস জাহানের ছেলে তাবারুক জাহান সম্রাট ছিলেন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রথম-সারির ছাত্রনেতা। ফেরদৌস জাহান ও তার পরিবার সবসময়ই বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অবিচল ছিলেন বলেও উল্লেখ করেন তিনি।

বিডি প্রতিদিন/ফারজানা/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর