শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০২১ ১৯:১২
প্রিন্ট করুন printer

বরিশালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ কাল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ কাল

প্রথম ধাপে বরিশাল জেলার ৫০টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ এপ্রিল। এসব ইউনিয়নে মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার শেষ হয়েছে আজ বুধবার। আগামীকাল বৃহস্পতিবার প্রতিদ্বন্ধী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। এর পরপরই প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা। 

প্রথম ধাপে বরিশাল জেলার ৫০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল গত ১৮ মার্চ। আওয়ামী লীগসহ অন্যান্য দলের প্রার্থীরা এই নির্বাচনে অংশ নিলেও দলগতভাবে বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছে না। 

১৯ মার্চ প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হয়। আজ বুধবার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। তবে দুপুর ২টা পর্যন্ত কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেছে কিনা তা নিশ্চিত করে বলতে পারেননি জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম। 

মনোনয়ন প্রত্যাহারের পর আগামীকাল বৃহস্পতিবার প্রতিদ্বন্ধী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। এরপরই আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে বলে তিনি জানিয়েছেন। 

আগামী ১১ এপ্রিল জেরার ৫০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সদর উপজেলায় ৪টি ইউনিয়নে, বাকেরগঞ্জে ১১টি, বাবুগঞ্জে ৪টি, বানারীপাড়ায় ৭টি, উজিরপুরে ৫টি, গৌরনদীতে ৭টি, মুলাদীতে ৬টি, হিজলায় ৪টি এবং মেহেন্দিগঞ্জে নির্বাচন অনুষ্ঠিত হবে ২টি ইউনিয়ন পরিষদে। ৫০টি ইউনিয়নের মধ্যে সদর উপজেলার চরবাড়িয়া, বাবুগঞ্জের জাহাঙ্গীরনগর, মুলাদীর গাছুয়া এবং গৌরনদীর বাটাজোর ইউনিয়নে ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। অন্যান্য ৪৬টি ইউনিয়নে নির্বাচন হবে ব্যালট পেপারে। 

নির্বাচন সুষ্ঠু সুন্দর করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর