২০ এপ্রিল, ২০২১ ২৩:৪৭

বরিশালে লকডাউনে অসহায় ও দুস্থদের মাঝে খাবার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে লকডাউনে অসহায় ও দুস্থদের মাঝে খাবার বিতরণ

বরিশালে চলমান লকডাউনে এই প্রথম অসহায়-দুস্থ ও ছিন্নমূল মানুষদের মাঝে খাবার বিতরণ করেছেন সাংবাদিকরা। মঙ্গলবার (২০ এপ্রিল) লকডাউনের ৭ম দিন এই খাবার পেয়ে খুশি তারা। লকডাউন চলাকালে প্রতিদিন এভাবে খাবার দেয়ার দাবি করেছেন তারা। প্রতিদিন দুস্থদের মাঝে সাধ্যমতো খাবার দেয়ার কথা বলেছেন সাংবাদিক নেতারাও। 

মঙ্গলবার রাতে নগরীর নদী বন্দরে ভার্চুয়াল পদ্ধতিতে দুস্থদের মাঝে খাবার বিতরনের উদ্বোধন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এসময় তিনি বলেন, করোনা মহামারীতে দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণের উদ্যোগে প্রশংসনীয়। সমাজের স্বচ্ছল ব্যক্তিরা এভাবে এগিয়ে আসলে দুস্থরা উপকৃত হবে। 

উদ্বোধনের পর প্রায় ২০০ অসহায়-দুস্থ ও ছিন্নমূল মানুষের মাঝে রান্না করা প্যাকেট খাবার বিতরণ করা হয়। খাবারের মধ্যে ছিল খিচুরী এবং ডিম। নদী বন্দরের টার্মিনালে সারিবদ্ধভাবে বসে খাবার গ্রহণ করেন দুস্থরা। খাবার পেয়ে দুস্থরা বলেন, লকডাউনের প্রথম ৬ দিনেও কেউ তাদের খবর নেয়নি। আজ খাবার পেয়ে তারা অনেক খুশি। লকডাউনকালীন সময়ে খাবার বিতরণ অব্যাহত রাখার দাবি জানিয়েছেন তারা। 

বরিশালের সাংবাদিক নেতা ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এসএমস জাকির হোসেন বলেন, গত বছর করোনকালে একইভাবে নদী বন্দরের ছিন্নমূল ও দুস্থদের মাঝে খাবার দেয়া হয়েছিল। চলতি লকডাউনের মেয়াদ বাড়ায় দুস্থদের অসহায়ত্বের কথা চিন্তা করে রাত থেকে খাবার বিতরন শুরু করেছেন তারা। লকডাউনকালীন প্রতিদিন রাতে তাদের খাবার দেয়া হবে। বিত্তবান যে কেউ চাইলে দুস্থদের খাবার বিতরনে অংশ নিতে পারবে।
 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর