শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০২১ ১৫:৫৩
প্রিন্ট করুন printer

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

বেনাপোল প্রতিনিধি

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ
Google News

ভারতের উত্তর ২৪ পরগনায় বিধান সভা নির্বাচন ও বাংলাদেশে সাপ্তাহিক ছুটিতে যশোরের বেনাপোল স্থলবন্দরের সাথে ভারতের পেট্রাপোল বন্দরের মধ্যে আজ বৃহস্পতিবার থেকে টানা দুদিন আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। আমদানি- রফতানি বন্ধ থাকায় দুই বন্দর এলাকায় আটকা পড়েছে শত শত পণ্যবাহী ট্রাক। 

যার অধিকাংশই রয়েছে বাংলাদেশের শত ভাগ গার্মেন্টস শিল্পের কাঁচামাল ও পচনশীল পণ্য। তবে এ পথে পণ্যবাহী ট্রাক প্রবেশ বন্ধ থাকলেও বন্দরের পণ্য খালাস প্রক্রিয়া ও পাসপোর্টধারী যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

পেট্রাপোল স্টাফ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, আমাদের বনগাঁ থানায় আজ বিধান সভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের মধ্যে বাণিজ্যিক নিরাপত্তা বিঘ্ন ঘটতে পারে। বিষয়টি মাথায় রেখে ব্যবসায়ীরা এ পথে আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল বলেন, আজ বনগাঁ থানায় বিধান সভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের কারণে ভারতীয় ব্যবসায়ীরা বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রেখেছে। আর শুক্রবার আমাদের সরকারি ছুটির কারণে বাণিজ্য বন্ধ থাকবে।

তবে, আমদানি-রফতানি বন্ধ থাকলে ও বেনাপোল বন্দরে লোড আনলোড সহ পণ্য খালাস প্রক্রিয়া স্বাভাবিক আছে। শনিবার ২৪ এপ্রিল থেকে স্বাভাবিক নিয়মে আবারও এপথে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক হবে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর