শিরোনাম
প্রকাশ : ১৮ জুলাই, ২০২১ ১৭:০৭
আপডেট : ১৮ জুলাই, ২০২১ ১৭:০৮
প্রিন্ট করুন printer

জামিন পেলেন আলফাডাঙ্গার আওয়ামী লীগ নেতা মোনায়েম খান

অনলাইন ডেস্ক

জামিন পেলেন আলফাডাঙ্গার আওয়ামী লীগ নেতা মোনায়েম খান
মো. মোনায়েম খান
Google News

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান জামিন পেয়েছেন। 

রবিবার সকালে ফরিদপুর জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তরুণ বাশার তার জামিন আবেদন মঞ্জুর করেন।

গোপালপুর গ্রামের সেকেন্দার আলম নামে এক বাসিন্দার ওপর দুর্বৃত্ত হামলার আলফাডাঙ্গা থানায় একটি মামলা হয়। মামলায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিসহ অন্য নেতাকর্মীদের আসামি করা হয়। ওই মামলায় কারাগারে ছিলেন মোনায়েম খান। তিনি ফরিদপুর জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদকও।

সেকেন্দার আলমের করা মামলাটি রাজনৈতিক প্রতিহিংসামূলক ও উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করে আসছে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলো। মামলা করার পর থেকে আওয়ামী লীগ নেতাকর্মীদের মামলা থেকে অব্যাহতি দেওয়া এবং মোনায়েম খানকে মুক্তির দাবি জানিয়ে আসছিল তারা।

আওয়ামী লীগ নেতা মোনায়েম খানের আইনজীবী ছিলেন উৎপল মুখার্জি। জানতে চাইলে তিনি বলেন, ‘মোনায়েম খানসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে যে মামলাটি করা হয়েছে সেটি রাজনৈতিক প্রতিহিংসার মামলা। উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাদের আসামি করা হয়েছে। বিষয়টি আদালতের কাছে তুলে ধরে বিজ্ঞ আদালতের কাছে জামিন আবেদন করা হয়েছিল। আদালত সার্বিক বিষয় বিবেচনা করে তার জামিন মঞ্জুর করেছেন। রবিবার বিকেলে তিনি কারামুক্ত হবেন।’

গত ৬ মে সন্ধ্যায় সেকেন্দার আলম শেখের ওপর উপজেলার পবনবেগ এলাকায় দুর্বৃত্তরা হামলা চালায়। ওই ঘটনার পাঁচদিন পর ১১ মে রাতে সেকেন্দার আলম বাদি হয়ে আলফাডাঙ্গা থানায় একটি মামলা করেন। মামলায় মোনায়েম খানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী এবং গোপালপুর বাজার বণিক সমিতির সদস্যসহ মোট সাতজনকে আসামি করা হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর