২৫ জুলাই, ২০২১ ১৭:৫৩

কুড়িগ্রামে ঈদ আনন্দে স্বাস্থ্যবিধি উপেক্ষিত

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে ঈদ আনন্দে স্বাস্থ্যবিধি উপেক্ষিত

করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় দফা দুই সপ্তাহের লকডাউন চললেও স্থানীয় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সরকারের বিধি নিষেধ তোয়াক্কা না করেই ঈদ আনন্দ উৎসবের আয়োজন করেছেন খোদ ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। ঘটনাটি ঘটে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানার কেদার ইউনিয়নের গোলের হাট সরদারটারী গ্রামে।

শনিবার বিকেলে ভূরুঙ্গামারী-মাদারগঞ্জ সড়কের পাশে বাড়ির উঠানে এ ঈদ আনন্দ মেলার আয়োজন করেন ইউপি চেয়ারম্যান ও স্থানীয়রা। আর এ আনন্দ আয়োজন দেখতে আসেন পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের শত-শত নারী-পুরুষ, শিশু-কিশোরসহ পথচারী। আনন্দ আড্ডায় ভিড় চোখে পড়ার মত ছিল। লকডাউনে বিধি-নিষেধ থাকলেও গাদাগাদি করে দূর দুরান্ত থেকে আগত দর্শকদের এসব আয়োজন উপভোগ করতে দেখা যায়। কারো মুখে ছিল না মাস্ক কিংবা কেউ কোন স্বাস্থ্যবিধি মানছিলেন না।

এখানে সবার মাঝে গড়ি টানা, টায়ার টানা, চোখ বেঁধে হাড়ি ভাঙ্গাসহ গ্রামীণ বেশ কয়েক প্রকার খেলা অনুষ্ঠিত হয়। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত অনুষ্ঠিত এই খেলা শেষে আনুষ্ঠানিকভাবে ইউপি চেয়ারম্যান বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরে আয়োজকদের কেউ কেউ করোনাকালীন সময়ে এরকম আয়োজন করাটা ভুল হয়েছে বলে স্বীকার করেন।

কেদার ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান বলেন, আয়োজনটির বিষয়ে আগে থেকে জানতাম না এবং আমি অতিথিও ছিলাম না। পরে ঘটনাস্থলে গিয়ে খেলাধুলাসহ সব আয়োজন বন্ধ করে দেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর আহমেদ মাছুম বলেন, এ সম্পর্কে আমি জানতাম না। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে। কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত দেবেন সেটা বাস্তবায়ন করা হবে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর