২ ডিসেম্বর, ২০২১ ১৭:০৮

সাবেক স্ত্রীর নগ্ন ভিডিও ছড়িয়ে দেওয়ায় একজনের ১০ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সাবেক স্ত্রীর নগ্ন ভিডিও ছড়িয়ে দেওয়ায় একজনের ১০ বছর কারাদণ্ড

রাজশাহীর চারঘাটে সাবেক স্ত্রীর নগ্ন ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগে স্বামীকে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক। একই সঙ্গে আসামিকে পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার দুপুর ১২টায় আসামির উপস্থিতিতে বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামি মানিক হোসেন রাজশাহী চারঘাটের ঝিকরা এলাকার সাইফুল ইসলামের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, সাজাপ্রাপ্ত আসামি মানিক হোসেনের সঙ্গে তার স্ত্রীর ছয় বছর আগে বিয়ে হয়। এর আগে বিয়ের সময় তার স্ত্রী জানতেন না, স্বামী মানিক হোসেনের নামে একটি ধর্ষণ মামলাসহ তিনটি মামলা আছে। এনিয়ে তাদের মধ্যে মনোমালিন্য দেখা দিলে ২০১৫ সালের ১৮ আগস্ট মানিককে তালাক দেন তার স্ত্রী। তালাক দেওয়ায় পর দাম্পত্য জীবনের বিভিন্ন সময়ে ধারন করা নগ্ন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে মানিক। এ ঘটনায় মানিককে তালাক দেওয়া নারী বাদী হয়ে ২০১৬ সালের ২১ জানুয়ারি চারঘাট মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত এ রায় দিলেন। 

রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট ইসমত আরা বলেন, সব তথ্য-প্রমাণের ভিত্তিতে আদালত আসামি মানিককে দোষী সাব্যস্ত করে এ রায় দিয়েছেন। রায়ের পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর