৭ ডিসেম্বর, ২০২১ ১৭:০৯

ডায়াবেটিস স্বাস্থ্য মেলা

দিনাজপুর প্রতিনিধি


ডায়াবেটিস স্বাস্থ্য মেলা

উপজেলা পর্যায়ে দিনব্যাপী ডায়াবেটিকস স্বাস্থ্য মেলা চিকিৎসক-রোগীদের মিলন মেলায় রূপ নেয়। এ ছাড়াও মেলায় ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তি এবং তাদের আত্মীয় স্বজনদের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা, রক্তের গ্রুপ নির্ণয় এবং চিকিৎসা ও স্বাস্থ্য বিষয়ক পরামর্শ প্রদান করা হয়। এ ধরনের আয়োজন রোগ সমন্ধে নিঃসন্দেহে সচেতনতা সৃষ্টি করবে এমনটাই বললেন মেলায় আসা সাধারণ মানুষ।

মঙ্গলবার দিনাজপুরের বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টারের বর্ষপুর্তি উপলক্ষে দিনব্যাপী আয়োজন করা এই ডায়াবেটিকস স্বাস্থ্য মেলা। মঙ্গলবার সকাল ১১টায় পায়রা অবমুক্ত, বেলুন ও ফেস্টুন উড়িয়ে এবং কেক কেটে এই মেলার উদ্বোধন করেন ডায়াবেটিস ও হরমোন রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. লাইক আহমেদ খান। স্বাগত বক্তব্য রাখেন বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. ডি সি রায়।

অনুষ্ঠানে দীর্ঘদিন যাবত ডায়াবেটিস নিয়ন্ত্রণে আছে এমন দুইজন মহিলা ও পুরুষ ডায়াবেটিস রোগীকে গ্লুকোমিটার প্রদান করা হয়। এছাড়াও ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের ডায়াবেটিস সংক্রান্ত বিষয়ে কুইজে সঠিক উত্তর প্রদানকারী তিনজন বিজয়ী ব্যক্তিকে সেন্টারের সৌজন্যে গ্লুকোমিটার উপহার হিসেবে প্রদান করা হয় এবং আগত অসহায় দুস্থ এবং সুবিধা বঞ্চিত ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের মাঝে বিনামূল্যে জীবন রক্ষাকারী ইনসুলিন এবং কম্বল বিতরণ করা হয়। 

বীরগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ ড. মাসুদুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের ডায়াবেটিস ও হরমোন রোগ বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. সমীর কুমার তালুকদার। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর