২ জানুয়ারি, ২০২২ ১৬:৪৩

রাঙামাটিতে বিদেশী পর্যটক সহায়ক কেন্দ্রের যাত্রা শুরু

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে বিদেশী পর্যটক সহায়ক কেন্দ্রের যাত্রা শুরু

রাঙামাটির রাবার বাগানে বিদেশী পর্যটক সহায়ক কেন্দ্রের যাত্রা শুরু হয়েছে। রবিবার বেলা ১১টার দিকে রাঙামাটি-রাউজান সড়কের প্রবেশ মুখে জেলা পরিষদের অর্থায়নে ও সেনা রিজিয়নের সহযোগিতায় স্থাপিত এ পর্যটন কেন্দ্র উদ্বোধন করেন, রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইফতেকুর রহমান।

এসময় রাঙামাটি সদর জোন কমান্ডার লে. কর্নেল বিএম আশিকুর রহমান, রাঙামাটি রিজিয়নের জেনারেল স্টাফ অফিসার (জি টু আই) মেজর মো. নাজমুল হাসান, রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, রাঙামাটি জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী বিরল বড়ুয়া, বেতবুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অংক্যজ চৌধুরী, রাঙামাটি জেলা পরিষদ সরকারের উপ-সহকারী প্রকৌশলী রিগেন চাকমা, ঠিকাদার কাঞ্চন চৌধুরী উপস্থিত ছিলেন। 

এসময় রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইফতেকুর রহমান বলেন, পার্বত্যাঞ্চলের ঘুরতে আসা বিদেশী পর্যটকদের নিরাপত্তায় সেনাবাহিনী গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে চলেছে। এ অঞ্চলের প্রাকৃতির রূপবৈচিত্র দেখতে প্রতি বছর দূর-দূরান্ত থেকে দেশি বিদেশী পর্যটক ভ্রমণ করতে আসেন। অতিথি পর্যটকদের নিরাপত্তা দেওয়া সবার নৈতিক দায়িত্ব। পর্যটক আসলে এ অঞ্চল ঘেরে দাঁড়াতে পারবে। তিনি বলেন, রাঙামাটিতে বিদেশী পর্যটকদের জন্য আলাদা কোন পর্যটন কেন্দ্র ছিল না। তবে রাঙামাটি শহরের প্রবেশ মুখে এ রাবার বাগান পর্যটকদের জন্য নির্মাণ করা হয়েছে। এটি বিদেশী পর্যটকদের অবশ্যই আনন্দ যোগাবে। একই সাথে তাদের নিরাপত্তার জন্য সেনা সদস্যরা সব সময় প্রস্তুত। তিনি পার্বত্যাঞ্চলে দেশি-বিদেশী পর্যটক আসা অব্যাহত রাখতে সকল জাতীগোষ্ঠীকে শান্তি সম্প্রীতি বজায় রাখার আহবান জানান। 
প্রসঙ্গত, প্রায় এক কোটি টাকা ব্যয়ে রাঙামাটি জেলা পরিষদের অর্থায়নে ও রাঙামাটি সেনা রিজিয়নের সহযোগিতায় এ পর্যটক সহায়তা কেন্দ্র নির্মাণ করা হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর