৫ জানুয়ারি, ২০২২ ১৫:৩৩

জাল ভোট দেয়ায় পুঠিয়ায় ২ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

জাল ভোট দেয়ায় পুঠিয়ায় ২ জনের কারাদণ্ড

রাজশাহীর পুঠিয়ার বানেশ্বর ইউনিয়নে জাল ভোট দেয়ার অভিযোগে দুইজনকে ৮ মাসের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। তারা হলেন- ওই ইউনিয়নের নামাজগ্রামের ইসমাইল হোসেন ও সম্রাট। আজ বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল মাজিস্ট্রেট লিটন এই সাজা দেন।

এর আগে জোরপূর্বক কেন্দ্রে ঢুকে ব্যালট পেপারে সিল মেরে ভোট দেওয়ায় রাজশাহীর বানেশ্বর ইউনিয়নের দীঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত ও কেন্দ্র বাতিল করা হয়। অপরদিকে বানেশ্বর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঢুকে নৌকায় সিল মারার অভিযোগে দুইজনকে আটক করে পুলিশ।

এছাড়া ভোটগ্রহণ শুরুর পর রাজশাহীর দুর্গাপুর উপজেলার মাড়িয়া ইউপির জয়কৃষ্ণপুর কেন্দ্রে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিনজন আহত হন। এছাড়াও কেন্দ্রের বাইরে দুই মেম্বার প্রার্থীর কর্মী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

পাশাপাশি রাজশাহীর পুঠিয়া, বাগমারা ও দুর্গাপুরের কয়েকটি কেন্দ্রের বাইরে ভোটারদের আসতে বাধা দেওয়া এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর এমন কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে রাজশাহীর ১৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন চলছে।

তবে রাজশাহীতে ভোটগ্রহণের পরিবেশ স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনী মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে। পুলিশ ও র‌্যাব ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি মাঠে আছে। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তৎপর আছে ভ্রাম্যমাণ আদালত। এদিকে, সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল।

পঞ্চমধাপে রাজশাহীর বাগমারা, পুঠিয়া ও দুর্গাপুর উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। সকাল ৮ টা থেকে ১৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। রাজশাহী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানিয়েছেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সকাল থেকেই শান্তিপূর্ণ পরিবেশে ভোট চলছে। তীব্র শীত উপেক্ষা করে ভোটাররা উৎসবমুখর পরিবেশে কেন্দ্রে যাচ্ছেন এবং দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

এই ১৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৬৩ জন প্রার্থী। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২০০ জন ও সাধারণ সদস্য পদে ৬৬৯ জন প্রার্থী আছেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর