২১ ফেব্রুয়ারি, ২০২২ ১৮:১২

হাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল সোমবার সূর্যোদয়ের সাথে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, সকাল ৮.১৫ মিনিটে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান-এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা কালো ব্যাচ ধারণ করেন এবং কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। 

ক্রমান্বয়ে পুষ্পস্তবক অর্পণ করেন শিক্ষক, কর্মকর্তা, বাংলাদেশ ছাত্রলীগ (হাবিপ্রবি শাখা)-এর নেতৃবৃন্দ, কর্মচারীসহ  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। 
এরপর শহিদ মিনার প্রাঙ্গনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ভাইস চ্যান্সেলর এর বাণী বিতরণ করা হয়। 

পরে টিএসসিতে শিশুদের (প্রাক প্রাথমিক শ্রেণি, ১ম-২য় শ্রেণি এবং ৩য়-৫ম শ্রেণির শিক্ষার্থী) চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য “বাংলাদেশের স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধে ভাষা আন্দোলনের প্রভাব” শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সোমবার সকাল ১১টায় ওইসব প্রতিযোগিতাসমূহের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বাদ জোহর বঙ্গবন্ধু, ভাষা শহিদ ও সকল শহীদদের স্মরণে হাবিপ্রবির কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর