৩ মার্চ, ২০২২ ১৬:৫২

কুমিল্লায় সেবার মান বাড়াতে যুক্ত হল পুলিশের বডি ওর্ন ক্যামেরা-ট্যাকটিক্যাল বেল্ট

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় সেবার মান বাড়াতে যুক্ত হল পুলিশের বডি ওর্ন ক্যামেরা-ট্যাকটিক্যাল বেল্ট

পুলিশের সেবায় স্বচ্ছতা আনতে ও সেবার মান বাড়াতে কুমিল্লায় যুক্ত হলো বডি ওর্ন ক্যামেরা ও ট্যাকটিক্যাল বেল্ট। বৃহস্পতিবার নগরীর টাউন হল মাঠে ট্যাকটিক্যাল বেল্ট ও বডি ওর্ন ক্যামেরা প্রদানের কর্মসূচি উদ্বোধন করেন কুমিল্লার পুলিশ সুপার মো.ফারুক আহমেদ। 

 
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রহীম ও সোহান সরকার (সদর সার্কেল),  ট্রাফিক ও প্রসিকিউশন রাজন সাহাসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, আমরা আজ ৮০জনকে বডি ওর্ন ক্যামেরা ও ট্যাকটিক্যাল বেল্ট দিয়েছি। ট্রাফিক পুলিশ ও উপজেলার গুরুত্ব অনুসারে কোথাও কম এবং কোথাও বেশি দেওয়া হয়েছে। ক্রমান্বয়ে এ সেবার পরিসর আরও বাড়ানো হবে।
তিনি জানান, বডি ওর্ন ক্যামেরা স্বয়ংক্রিয়ভাবে সামনের ভিডিও, অডিও ও ঝকঝকে ছবি তুলতে পারবে। জিপিএস প্রযুক্তির মাধ্যমে যেকোনো স্থানে বসেই সবকিছু তদারকি করা যাবে।

পুলিশ সুপার বলেন, বডি ওর্ন ক্যামেরার মাধ্যমে এখন থেকে মাঠ পর্যায়ের দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম নজরদারি করা হবে। এছাড়া পুলিশ সদস্যদের সঙ্গে কেউ খারাপ আচরণ বা হামলা করলে সেগুলোর রেকর্ড থেকে যাবে। পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়াতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

ট্যাকটিক্যাল বেল্টে থাকবে পিস্তল, হাতকড়া, অতিরিক্ত ম্যাগজিন, এক্সপেন্ডিবল বাটন, পানির পট, টর্চ লাইট ও ওয়ারলেসসহ ১৪টি আইটেম।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর