২৪ মার্চ, ২০২২ ১৪:৫৮

দৌলতদিয়ায় ফেরি পারাপারে বিপর্যয়, ভোগান্তি চরমে

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়ায় ফেরি পারাপারে বিপর্যয়, ভোগান্তি চরমে

ফেরি সংকট ও ঘাট সমস্যার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি পারাপারে বিপর্যয় সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার থেকে দৌলতদিয়া প্রান্তে ফেরি পারের অপেক্ষায় রয়েছে প্রায় ৯ শতাধিক যানবাহন। এসব যানবাহনগুলোর মধ্যে ৩ শতাধিক যাত্রীবাহী বাস রয়েছে। ঘণ্টার পর ঘণ্টা ফেরিপারের অপেক্ষায় থেকে চরম ভোগান্তির স্বীকার হচ্ছে ফেরি পারের অপেক্ষায় থাকা যাত্রী ও যানবাহনগুলো। 

আজ বৃহস্পতিবার দুপুরে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ বাজার বাসস্টান্ড পর্যন্ত দুই লেনে ৬ শতাধিক যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক ফেরিপারের অপেক্ষায় রয়েছে। অন্যদিকে গোয়ালন্দ মোড় থেকে ফেরিঘাট পর্যন্ত মহাসড়ক সচল রাখতে গোয়লন্দ মোড়ে যানবাহনগুলো আটকে রাখা হচ্ছে। গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কল্যাণপুর পর্যন্ত ফেরিপারের অপেক্ষায় রয়েছে ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান।

ফেরিপারের অপেক্ষায় থাকা যাত্রীবাহী বাসের যাত্রী ও চালকেরা অভিযোগ করে বলেন, ফেরিঘাটে যানবাহন পারাপারে বিপর্যয় সৃষ্টি হয়েছে। বাসগুলোকে ফেরিপার হতে ৬-৭ ঘণ্টা সময় লেগে যাচ্ছে। তীব্র গরমে অতিষ্ঠ হচ্ছে যাত্রী ও চালকরা। নারী ও শিশুদের চরম ভোগান্তির সৃষ্টি হচ্ছে।

গোয়ালন্দ মোড়ে আটকে পড়া ট্রাক  চালকেরা অভিযোগ করে বলেন, মধ্য রাত থেকে গোয়ালন্দ মোড়ে আটকে আছি। কতদিন এখানে অপেক্ষা করতে হয় জানি না। তবে ফেরিঘাটের অবস্থা বেশি ভালো না। আমাদের ২ থেকে ৩ দিন পর্যন্ত আটকে থাকতে হতে পারে। ফাঁকা রাস্তার মাঝখানে তীব্র রৌদ্রের মধ্যে গাড়ীর মধ্যে বসে থাকতে হচ্ছে।

ট্রাফিক ইন্সেপেক্টর তারক চন্দ্র পাল বলেন, আমাদের পুলিশ সদস্যরা মহাসড়ক সচল রাখতে কাজ করে যাচ্ছে। যানবাহনের চাপ ও ফেরিঘাটের গাড়ি লোড-আনলোড সহ তিনটি বড় ফেরি না থাকার কারণে চরম সমস্যা হচ্ছে। আমরা মহাসড়কগুলো সচল রেখে সিরিয়ালে গাড়িগুলোকে ফেরিতে তুলে দিতে সহযোগিতা করছি।

দৌলতদিয়া ফেরিঘাটের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি’র) দৌলতদিয়া প্রান্তের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দীন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২০ টি ফেরির মধ্যে ৩টি রো-রো ফেরি মেরামতের জন্য ডক ইয়ার্ডে পাঠানো হয়েছে। এছাড়া ঘাট সমস্যার কারণে সমস্যা সৃষ্টি হচ্ছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর