২৮ মে, ২০২২ ১৩:৪৮

‘শিশু হেল্পলাইন পুরো দেশে প্রমোট করবে সরকার’

সিরাজগঞ্জ প্রতিনিধি

‘শিশু হেল্পলাইন পুরো দেশে প্রমোট করবে সরকার’

অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন এমপি মেরিনা জাহান কবিতা

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা বলেছেন, শিশু হেল্পলাইন নম্বর ১০৯৮-কে পুরো দেশের স্কুল-কলেজেসহ সব মহলে প্রমোট করবে সরকার। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রস্তাবনা দেওয়া হবে।

শুক্রবার রাত ৮টায় শিশুদের প্রথম আন্তর্জাতিক গণমাধ্যম ‘চাইল্ড মেসেজ’ বাংলা বিভাগের আয়োজন ‘শোনো আমাদের কথা’ অনুষ্ঠানে নিজ বাসভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে তিনি এ কথা জানান।

অনুষ্ঠানে আরও অংশ নেন ইংরেজি জাতীয় দৈনিক নিউ এজ পত্রিকার অনলাইন প্রধান আজাদ মজুমদার। অনুষ্ঠানে সারা দেশের  ৪০ জন শিক্ষার্থী জাতীয় ও সমসাময়িক বিষয় নিয়ে প্রশ্ন করেন। শিশুদের প্রতিটি প্রশ্নের উত্তর দেন সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য মেরিনা জাহান কবিতা।

জানা যায়, দরিদ্র শিক্ষার্থীদের জন্য পরিচালিত আনন্দ মাল্টিমিডিয়া স্কুলের ২৪ জন শিক্ষার্থী গত রাতে সরাসরি প্রশ্ন করার সুযোগ পেয়েছেন। শিশু ফাতিহা জানান, আমি সো হ্যাপি, আজ একজন এমপির সঙ্গে আড্ডা দিতে পারলাম।

চাইল্ড মেসেজ’র নির্বাহী পরিচালক আরিফ বলেন, ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অন দ্য রাইটস অফ চাইল্ড থার্টিন বাস্তবায়নে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

চাইল্ড মেসেজ পাবলিক রিলেশন অফিসার লিউ রিন্ডা বলেন, শিশুদের কথা সরকারের কাছে পৌঁছে দেওয়াই তাদের প্রধান লক্ষ্য। আর এ লক্ষ্যে আরও বেশকিছু পরিকল্পনা শুরু করছেন তারা। শিশু হেল্পলাইন নম্বর ১০৯৮-কে পুরো দেশের স্কুল-কলেজসহ সব মহলে প্রমোট করলে দেশে শিশু নির্যাতন যেমন কমবে, তেমনি শিশুরাও সুরক্ষা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর