২৮ নভেম্বর, ২০২২ ১৯:০০

নোয়াখালীতে দুই পক্ষের সংঘর্ষ, চেয়ারম্যানসহ আহত ১৩

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে দুই পক্ষের সংঘর্ষ, চেয়ারম্যানসহ আহত ১৩

নোয়াখালীতে জেলা পরিষদের সদস্য পদে নির্বাচনে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে দুই সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ইউপি চেয়ারম্যানসহ ১৩ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৫ জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৩ টার দিকে জেলা শহরের হরিনারায়ণপুর স্কুলের সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন মো. মাইন উদ্দিন সাজু (৩৮), মো. তাজুল হক (৩০), মো. স্বপন (৫০), মো. মিজান (৩৪) ও মো. কামাল হোসেন (৩৬) ও আন্ডারচর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন। 

বিকেলে ফলাফল ঘোষণার পর সদস্য প্রার্থী কামাল উদ্দিন ও আরমান চৌধুরীর সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে পরাজিত ও বিজয়ী প্রার্থীদের সংঘর্ষ বাঁধে। 

বিজয়ী প্রার্থী আরমান চৌধুরী এ ঘটনার জন্য পরাজিত প্রার্থীর সমর্থকদের দায়ী করে বলেন, আমি বিষয়টি আওয়ামী লীগের ঊর্ধ্বতন নেতাদের জানিয়েছি। উনারা কি সিদ্ধান্ত নিবেন আমি সেই দিকে তাকিয়ে আছি।

পরাজিত প্রার্থী কামাল উদ্দিনের বক্তব্য জানতে মুঠোফোনে একাধিকবার ফোন দেওয়া হলেও কল ধরেননি। ফলে তার কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালের সার্জারী বিভাগের ইনটার্ন ডাক্তার ইফাজুল হক সিয়াম বলেন, শারিরীক জখম নিয়ে ৫ জন ভর্তি আছেন।

উল্লেখ্য, ১৭ই অক্টোবর জেলা পরিষদের নির্বাচনের কথা থাকলেও উচ্চ আদালতের রিটের কারণে নির্বাচন হয়নি। আজ ২৮ শে অক্টোবর শুধু সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের নির্বাচন হয়েছে। উচ্চ আদালতের রায়ের পর এক নির্দেশে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবদুল ওয়াদুদ পিন্টু বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন এবং এই মর্মে জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে তাকে চেয়ারম্যান ঘোষণা করেন। অপর চেয়ারম্যান প্রার্থী আলা বক্স টিটু ঋণ খেলাফীর অভিযোগে প্রার্থীতা বাতিল হয়। পরে তিনি উচ্চ আদালতে রিট করেন। 

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করতে দুই পক্ষকে আলাদা করে দিয়েছি। এখন পরিস্থিতি শান্ত।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর