২৮ নভেম্বর, ২০২২ ২২:২১

এসএসসিতে ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা

ফেনী প্রতিনিধি

এসএসসিতে ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা

ফেনীর পরশুরাম উপজেলার বক্সমাহমুদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী দিপু দাস এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে জানা গেছে। 

স্বজনরা জানান, সোমবার পরীক্ষার ফল প্রকাশের পর ওই শিক্ষার্থী তার অকৃতকার্য হওয়ার বিষয়টি মেনে নিতে না পেরে অভিমানে আত্মহত্যা করে। শিক্ষার্থী দিপু উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নের দক্ষিণ মোহাম্মদপুর গ্রামের কুয়েত প্রবাসী রতন কুমার দাসের ছেলে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ হোসেন জানান, তিনি ওই শিক্ষার্থীর আত্মহত্যার খবরটি শুনেছেন। এবার এসএসসি পরীক্ষায় মানবিক বিভাগের শিক্ষার্থী হিসেবে দিপু দাস অংশ নেয়। প্রকাশিত ফলাফলে সে ইংরেজি ও ভূগোল দুই বিষয়ে অকৃতকার্য হয়।

এ ঘটনায় শোক প্রকাশ করে বলেন, সে আগামী বছর পরীক্ষায় অংশ নিতে পারতো।

আত্মহত্যা করে শিক্ষার্থীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পরশুরাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম। তিনি বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালে পাঠিয়েছে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, চলতি বছরে ফেনী জেলার পরশুরাম উপজেলার বক্সমাহমুদ উচ্চ বিদ্যালয় থেকে ৭৩জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৭১জন পাস করেছে। এর মধ্যে ৭ জন জিপিএ-৫ পেয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 

 

 
 

 


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর