২৯ নভেম্বর, ২০২২ ১৪:১৬

নাটোরে অভিযানে নকল আইসক্রিম, ভেজাল গুড় জব্দ

নাটোর প্রতিনিধি

নাটোরে অভিযানে নকল আইসক্রিম, ভেজাল গুড় জব্দ

নাটোরে অভিযানে নকল আইসক্রিম, ভেজাল গুড় জব্দ

দীর্ঘদিন থেকেই প্রতিষ্ঠিত ট্রেড মার্ক ব্যবহার করে তৈরি হচ্ছিল নকল আইসক্রিম ও ভেজাল গুড়। এমন দুটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে নাটোর র‌্যাব ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় বিপুল পরিমাণ নকল ও ভেজাল পণ্য জব্দ শেষে দুই প্রতিষ্ঠানকে আড়াই লাখ  টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার সকালে নাটোর র‌্যাব অফিসের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নাটোর কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর এ তথ্য জানিয়েছেন। 

তারা জানান, সোমবার রাত ১০টা থেকে ভোর ৪টা পর্যন্ত নাটোর জেলার লালপুর উপজেলা বাজারে শ্রাবণী আইসক্রিম ফ্যাক্টরি এবং বড়াইগ্রাম উপজেলার আটঘরিয়া ও ভবানীপুর গ্রামে এই অভিযান চালানো হয়।

এ সময় লালপুর বাজারে শ্রাবণী আইসক্রিম ফ্যাক্টরিকে নকল আইসক্রিম উৎপাদনের দায়ে এক লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বড়াইগ্রামের আটঘরিয়া ও ভবানীপুর গ্রামে চিনি, চুন, ফিটকিরি, কাপড়ের রঙ ও সোডা মিশ্রিত করে ভেজাল গুড় তৈরির অপরাধে ভেজাল গুড়ের মালিক সলিম উদ্দিন প্রামাণিক (৪৫), আব্দুল মান্নান (৪৫) ও আতিয়ার রহমানকে (৩২) ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ৬২ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় এক হাজার ৮শ কেজি ভেজাল গুড়, ৯০০ লিটার ভেজাল চিনির সিরাপ, ১০ কেজি চুন, ১০০ গ্রাম কাপড়ের রঙ, ২ কেজি ১০০ গ্রাম ফিটকিরি, ১০০ গ্রাম সোডা জব্দ ও পরে ধ্বংস করা হয়।

জরিমানার ২ লাখ ৫২ হাজার টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে বলেও জানান কর্মকর্তারা।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর