১ ডিসেম্বর, ২০২২ ১৪:০৭

জয়পুরহাটে ১০ দফা দাবিতে চলছে পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে ১০ দফা দাবিতে চলছে পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধন, মহাসড়কে অবৈধযান বন্ধ ও জ্বালানি তেল এবং যন্ত্রাংশের অস্বাভাবিক মূল্য হ্রাসসহ ১০ দফা দাবিতে জয়পুরহাটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। 

আজ বৃহস্পতিবার জয়পুরহাটে থেকে কোনো রুটে বাস ছেড়ে যায়নি। বাইরের কোনো বাসও জয়পুরহাটে আসেনি। ঢাকাগামী কোচগুলোও সকাল থেকে বন্ধ রয়েছে।

এদিকে, বাস বন্ধ থাকায় সকাল থেকে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। বাস না চলায় অটোরিকশা বা ছোট বাহনে মানুষ গন্তব্যে যাচ্ছেন। এজন্য তাদের বাড়তি ভাড়াও গুনতে হচ্ছে। এছাড়া চাপ বেড়েছে ট্রেনে। সিএনজি, অটোরিকশা, মাইক্রোবাসসহ বিভিন্ন বিকল্প যানবাহনে দ্বিগুণ ভাড়া দিয়ে যাত্রীরা জরুরি প্রয়োজনে নিজ গন্তব্যে রওয়ানা দিচ্ছেন। অনেকে আবার পায়ে হেঁটেই রওয়ানা দিতে দেখা গেছে।

হামিদ আলী নামে এক যাত্রী বলেন, রাজনীতি করবে দুই দল। আর এর হয়রানি শিকার হচ্ছে মানুষ। আমার তো দোষ নেই। তাহলে আমি কেন শিকার হচ্ছি।

পরিবার নিয়ে রাস্তায় গাড়ির খোঁজ করছেন বগুড়া থেকে আসা শরিফুল ইসলাম। তিনি বলেন, জয়পুরহাটে আসতে খরচ হয়েছে ৩০০ টাকা। যেখানে স্বাভাবিক দিন লাগে ১২০ টাকা।

রাজশাহী বিভাগীয় পরিবহন ফেডারেশনের সভাপতি ও জয়পুরহাট মটর শ্রমিক ইউনিয়ের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক বলেন, মহাসড়কে নছিমন, করিমন, ভটভটির মতো অবৈধ যানবাহন চলাচল বন্ধ করাসহ ১০ দফা দাবিতে আল্টিমেটাম দিয়ে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। বেঁধে দেওয়া সময়ের মধ্যে তাদের দাবি পূরণ হয়নি। এই কারণে আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এ ধর্মঘটের আওতায় থাকবে সব যাত্রী ও পণ্যবাহী পরিবহন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর