৪ ডিসেম্বর, ২০২২ ১৯:১৩

বরিশালে তিনটি জুয়েলারি দোকানে ডাকাতি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে তিনটি জুয়েলারি দোকানে ডাকাতি

বরিশালের উজিরপুরের শিকারপুর বাজারে একটি এজেন্ট ব্যাংকিং এবং তিনটি জুয়েলারি দোকানে ডাকাতি হয়েছে। এছাড়া একই রাতে বাবুগঞ্জের ভূতেরদিয়া গ্রামে একটি বিয়ে বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে।

শনিবার দিবাগত রাতে এই পৃথক ডাকাতির ঘটনা ঘটে। এসময় ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং প্রতিষ্ঠান থেকে অর্থ এবং কনিকা, রিয়া ও আহম্মেদ জুয়েলার্স প্রতিষ্ঠান থেকে স্বর্ণালংকার লুট করে দুর্বৃত্তরা। পরে বাজারের রুপালী ব্যাংকের শাখায় হানা দেয় তারা। তখন ব্যাংকের মধ্যে থাকা নিরাপত্তারক্ষীরা ডাক চিৎকার দেয়ায় দুর্বৃত্তরা পালিয়ে যায়।

শিকারপুর বাজারের ব্যবসায়ী জসিম মৃধা জানান, শনিবার দিবাগত রাত ২টার দিকে ২০ থেকে ২৫ জনের একদল দুর্বৃত্ত বাজারে থাকা নিরাপত্তা প্রহরীসহ বেশ কয়েকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে এজেন্ট ব্যাংকিং এবং তিনটি জুয়েলারি দোকান লুট করে। 

ব্যাংক এশিয়ার এজেন্টে ব্যাংকিং এর মালিক মো. জহিরুল ইসলাম জানান, এজেন্ট ব্যাংকিং এর লকারে থাকা ৬৫ হাজার টাকাসহ বেশ কিছু মালামাল লুট করে ডাকাতরা। 

রিয়া জুয়েলার্সের মালিক সিরাজুল ইসলাম হাওলাদার জানান, তার প্রতিষ্ঠানসহ তিনটি জুয়েলারি দোকান থেকে বেশে কিছু স্বর্ণালংকার লুট হয়েছে। তবে এর পরিমাণ জানাতে পারেননি তিনি। 

শিকারপুর বাজার কমিটির সভাপতি মো. হেমায়েত মুন্সি জানান, ডাকাতির ঘটনায় শিকারপুর বাজারের ব্যবসায়ীদের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে। তিনি বাজারের ব্যবসায়ীদের নিরাপত্তার দাবি জানান।

এদিকে একই রাতে বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের ভূতেরদিয়া গ্রামে মজিবর খানের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে।

কেদারপুর ইউনিয়নের ইউপি সদস্য মো. রোকন মৃধা জানান, মজিবর খানের ছেলে মালয়েশিয়া প্রবাসী রাসেল খানের বৌ-ভাতের অনুষ্ঠান ছিলা রবিবার। এর আগের রাতে ডাকাত দল আগ্নেয়াস্ত্রের মুখে বিয়ে বাড়ির সকলকে জিম্মি করে নগদ ৫ লাখ টাকা এবং ১২ ভরি স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল লুট করে।

অপর দিকে ডাকাতির খবর পেয়ে আজ দুপুরে শিকারপুর বাজার এবং বাবুগঞ্জের ডাকাতির শিকার বিয়ে বাড়ি পরিদর্শন করেন জেলা পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলাম। এসময় অভিযুক্তদের শনাক্ত করে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতারের আশ্বাস দেন তিনি।

শিকারপুর বাজারে বিভিন্ন ধরনের ৫ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। ওই বাজারে আগে একটি পুলিশ ফাঁড়ি থাকলেও সেটি দুই বছর আগে প্রত্যাহার করা হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর