৪ ডিসেম্বর, ২০২২ ২০:১২

হামলার প্রতিবাদে করিমগঞ্জ হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি

কিশোরগঞ্জ প্রতিনিধি

হামলার প্রতিবাদে করিমগঞ্জ হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকের ওপর হামলা ও মারধরের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন চিকিৎসকরা। আজ রবিবার সকাল থেকে শুরু হওয়া কর্মবিরতিতে অচল হয়ে পড়েছে হাসপাতালের সব কার্যক্রম। তবে সীমিত পরিসরে জরুরী বিভাগের কার্যক্রম চালু রাখা হয়েছে।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় এক বয়স্ক নারীকে চিকিৎসার জন্য তার স্বজনরা হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক ডা. কামরুল হাসান ওয়াসিম ওই নারীকে মৃত ঘোষণা করেন। তখন রোগীর স্বজনরা ওই চিকিৎসকের ওপর হামলা চালায়। এ ঘটনায় শনিবার রাতে ডা. ওয়াসিম বাদী হয়ে দুজনের নাম উল্লেখসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে করিমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। চিকিৎসকরা বলছেন, হামলায় জড়িত আসামিদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হলে তারা কাজে যোগ দেবেন না।

ডাক্তারদের এ কর্মবিরতির কারণে সকাল থেকে হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া রোগীদেরকে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

করিমগঞ্জ থানার ওসি মোহাম্মদ শামসুল আলম সিদ্দিকী বলেন, আসামিরা পালিয়ে গেছে। তাদের গ্রেফতারে বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে পুলিশ।

সিভিল সার্জন ড. মো. সাইফুল ইসলাম জানান, চিকিৎসকদের ন্যূনতম নিরাপত্তা দরকার। সাধারণ মানুষের কথা বিবেচনা করে কর্মবিরতি প্রত্যাহারের জন্য চিকিৎসকদের বলেছেন বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর