৪ ডিসেম্বর, ২০২২ ২১:১০

বগুড়ায় শজিমেক শিক্ষার্থীর খুনের ঘটনায় সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় শজিমেক শিক্ষার্থীর খুনের ঘটনায় সড়ক অবরোধ

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ছয় দফা দাবিতে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। রবিবার বিকেল থেকে শজিমেক হাসপাতালের ২ নম্বর গেটের বগুড়া-ঢাকা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে এই বিক্ষোভ সমাবেশ করে শিক্ষার্থীরা। 

এর আগে বিকেল পৌণে ৪টার দিকে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস দিয়ে বিক্ষোভ মিছিল বের করে। এসময় হাসপাতালের ১ নম্বর গেটে দিয়ে পুলিশি বাধা উপেক্ষা করে শিক্ষার্থীরা সড়কে নেমে আসেন।

এসময় শিক্ষার্থীরা তাদের ছয় দফা দাবি জানান। দাবিগুলো হলো, আগামী ২৪ ঘণ্টার মধ্যে হাসপাতালের ২ নম্বর গেইট সংলগ্ন সব অনিবন্ধিত দোকান উৎখাত ও দোকানীদের ট্রেড লাইসেন্স চেক করাসহ পুলিশ ভেরিভিকেশন সম্পন্ন করার পর এখানে ব্যবসা করার অনুমতি দেওয়া, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ক্যাম্পাসের ২ নম্বর গেট সংলগ্ন নতুন রাস্তার মোড়ে, লেডিস হোস্টেলের সামনে, ফিরিঙ্গির মোড়, ভার্সেটাইল মোড়ে সিসিটিভি ক্যামেরা লাগাতে হবে।

শজিমেক ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ ও ক্যাম্পাসের কলেজ এরিয়ার এন্ট্রি পয়েন্টগুলোতে ২৪ ঘণ্টা আনসার মোতায়েন করতে হবে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দুই নম্বর গেট সংলগ্ন নতুন রাস্তার মোড়ে সার্বক্ষণিক পুলিশি টহলের ব্যবস্থা থাকতে হবে।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে কলেজ ক্যাম্পাসের প্রত্যেক অন্ধকার পয়েন্ট আলোকিত করতে হবে। দ্রুততম সময়ে হত্যাকারী শাকিলের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। এসময় শিক্ষার্থীরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দেয়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সরাফত হোসেন জানান, ইতিমধ্যে সব আসামী গ্রেফতার হয়েছে। তারা জেলা কারাগারে আছেন। আইনগতভাবে তাদের শাস্তি নিশ্চিত করা হবে। এছাড়াও শিক্ষার্থীদের সব দাবি কলেজ প্রশাসনের সাথে আলোচনা সাপেক্ষে বাস্তবায়নে পুলিশ কাজ করবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর