৭ ডিসেম্বর, ২০২২ ১৪:৪১

রাঙামাটিতে প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে নেতা নিহত, দাবি ইউপিডিএফের

রাঙামটি প্রতিনিধি

রাঙামাটিতে প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে নেতা নিহত, দাবি ইউপিডিএফের

প্রতীকী ছবি

রাঙামাটির নানিয়ারচরে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর সংগঠক নিহত হয়েছে বলে দাবি করেছে সংঘঠনটি। বুধবার সকাল ৮টার দিকে নানিয়ারচর উপজেলার রাঙিপাড়ার সূর্য মণি মূর্তি নামক এলাকায় এ ঘটনা ঘটে বিবৃতি দিয়েছে তারা। 

নিহতের নাম সুবাহু চাকমা ওরফে গিরি (৫৫)। তিনি নানিয়ারচর উপজেলার এগারাল্যা ছড়া গ্রামেরবাসিন্দা বিরাজ মোহন চাকমা ছেলে। 

এঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক শান্তিদেব চাকমা এমএন লারমা গ্রুপের সংষ্কারপন্তিকে দায়ী করেছে। তবে এ বিষয়ে কথা বলতে রাজি হয়নি অভিযুক্ত সংগঠনের সংষ্কারপন্থির নেতারা। 

ইউপিডিএফের পক্ষ থেকে অভিযোগ করা হয়, রাঙামাটির নানিয়ারচরে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর সংগঠক সুবাহু চাকমা ওরফে গিরি চাকমা সাংগঠনিক কাজে রাঙিপাড়ার সূর্য মণি মূর্তি নামক এলাকায় পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা এমএন লারমা গ্রুপের সংস্কারপন্থির সশস্ত্র সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে ব্রাশ ফায়ার করে। এসময় সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। 

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক শান্তি দেব চাকমা অভিযোগ করে বলেন, হত্যাকারীদের চিহ্নিত করা হয়েছে। তারা সবাই এমএন লারমা গ্রুপের সংস্কারপন্থির সশস্ত্র সন্ত্রাসী। তিনি গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে প্রশাসনের কাছে এ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

রাঙামাটি নানিয়ারচর থানার ভারপাপ্ত কর্মকর্তা সুজন হালদার বলেন, গণমাধ্যমে ইউপিডিএফ বিবৃতি দিলেও এঘটনার কোনো অস্থিত্ব পাওয়া যায়নি। কোনো লাশ পাওয়া যায়নি। এছাড়া ইউপিডিএফের পক্ষ থেকে থানায় কোন লিখিত অভিযোগ দেওয়া হয়নি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর