২৭ মার্চ, ২০২৩ ১৩:৫৬

নাফনদীতে ২ কেজি আইস জব্দ, একজন আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

নাফনদীতে ২ কেজি আইস জব্দ, একজন আটক

ছবি- বাংলাদেশ প্রতিদিন

কক্সবাজারের টেকনাফের বরইতলী সংলগ্ন নাফনদীতে অভিযান চালিয়ে চোরাইপণ্য এবং বিভিন্ন প্রকার জাল বোঝাই কাঠের নৌকা থেকে ২ কেজি ৭৮ গ্রাম আইসসহ মোহাম্মদ উল্লাহ (৪২) নামে এক মাদক কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রবিবার (২৬ মার্চ) রাতে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৮ হতে ২ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে বড়ইতলী এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদরের বিশেষ একটি টহলদলের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে অবস্থান গ্রহণ করেন। কিছুক্ষণ পর সীমান্তের শূণ্য লাইন অতিক্রম করে হস্তচালিত একটি কাঠের নৌকা আসতে দেখে। বিজিবি টহলদল নৌকাটি দেখা মাত্রই দাঁড়ানোর জন্য চ্যালেঞ্জ করলে নৌকায় থাকা ব্যক্তি নৌকাটি ফেলে পালানোর চেষ্টা করলে বিজিবি সদস্যরা ধাওয়া করে তাকে নৌকাসহ আটক করতে সক্ষম হয়। পরে নৌকাটি তল্লাশী করে নৌকার ভিতরে ৩৯ প্যাকেট রীচ কফি, ২০ কেজি কারেন্ট জাল, ৮০ কেজি সুতার জালসহ টেকনাফ সদরের বড়ইতলী এলাকার নুরুল আলমের ছেলে মোহাম্মদ উল্লাহকে আটক করা হয়। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর জালের মধ্যে অভিনব পদ্ধতিতে লুকায়িত ২ কেজি ৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার হয়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত আমদানি নিষিদ্ধ রীচ কফি, কারেন্ট জাল, সুতার জাল এবং কাঠের নৌকা টেকনাফ শুল্ক গুদামে জমা করার পর আইসসহ আটক আসামিকে নিয়মিত মাদক মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর