২৮ মে, ২০২৩ ০১:২৯

পুরোনো মামলা নিষ্পত্তিতে ঠিক সময়ে সাক্ষী হাজির করতে হবে: বিচারপতি শেখ হাসান আরিফ

নিজস্ব প্রতিবেদক

পুরোনো মামলা নিষ্পত্তিতে ঠিক সময়ে সাক্ষী হাজির করতে হবে: বিচারপতি শেখ হাসান আরিফ

আদালতে আগত বিচারপ্রার্থীদের জন্য বিশ্রামাগার ন্যায়কুঞ্জ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়

খাগড়াছড়ি আদালতের পুরোনো মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করতে বিচারকদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ। তিনি বলেন, মামলা দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে সাক্ষীদের যথাসময়ে আদালতে হাজির করতে হবে। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে বিচারকদের প্রতি বিশেষভাবে নির্দেশনা দেন তিনি।

শনিবার খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতে আগত বিচারপ্রার্থীদের জন্য বিশ্রামাগার ন্যায়কুঞ্জ নির্মাণ কাজের উদ্বোধনের পর বিচারকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। সুপ্রিম কোর্টের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এদিন সকালে আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিচারপতি শেখ হাসান আরিফ। ৪৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত এ বিশ্রামাগারটি বাস্তবায়ন করছে খাগড়াছড়ি গণপূর্ত অধিদপ্তর।

অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ শাহীন উদ্দিন, নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক (জেলাজজ) আজিজুল হক, খাগড়াছড়ি জেলার জেলা প্রশাসক মোহাম্মদ সহিদুজ্জামান, সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) আলমগীর মুহাম্মদ ফারুকী, খাগড়াছড়ির জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ ওমর ফারুক সুজন, খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার নাঈমুল হক, খাগড়াছড়ি জেলা বারের সভাপতি আশুতোষ চাকমা, অন্যান্য বিচারক, আইনজীবী, আদালতের কর্মচারী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর