৩ জুন, ২০২৩ ২১:০৪

শিয়ালের মাংস বিক্রি করায় এক ব্যক্তিকে জরিমানা

ফেনী প্রতিনিধি:

শিয়ালের মাংস বিক্রি করায় এক ব্যক্তিকে জরিমানা

ফেনীতে শিয়ালের মাংস বিক্রির সময় এক ব্যক্তিকে আটক করে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার ফেনী সদর উপজেলা কার্যালয় গেইট (সিওঅফিস) সংলগ্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) লিখন ভৌমিক। 

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন- খুলনা বাগেরহাটের উপজেলার মোরেলগঞ্জের আবুল হোসেনের ছেলে মো. শিপন (৩০)। তিনি  বর্তমানে পৌর এলাকার সুলতানপুরে বসবাস করেন।

সহকারী কমিশনার ভূমি জানান, ফেনী সদর উপজেলার গেইট সংলগ্ন একজন ব্যক্তি শিয়ালের মাংস বিক্রি করছে এমন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি। সেখানে গিয়ে দেখি একজন ব্যক্তি শিয়ালের মাথা, চামড়া ও মাংসকে সাজিয়ে রেখে খোলা বাজারে বিক্রি করছে। তারপর তাকে আটক করা হয়। পরে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। তার কাছে থাকা শিয়ালের মাংসগুলো জব্দ করে উপজেলার ভেতরে মাটিতে কেরোসিন দিয়ে পুঁতে ফেলা হয়।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আনিসুর রহমান জানান, কোনো বন্যপ্রাণী হত্যা করা বা ধ্বংস করা আইনত দণ্ডনীয় অপরাধ। শিয়ালের মাংস বিক্রি করার অপরাধে যে জরিমানা করা হয়েছে এই জরিমানার মাধ্যমে অন্যদেরও সতর্ক করা হয়েছে বলে মনে করেন তিনি।

ভ্রাম্যমাণ আদালতের বিচারিক হাকিম সহকারী কমিশনার (ভূমি) লিখন ভৌমিক জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করেছেন। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর