৮ ডিসেম্বর, ২০২৩ ২১:১০

হযরত খানজাহানের (রহ:) ওফাত দিবসে কাল শুরু হচ্ছে দুই দিনব্যাপী পবিত্র ওরশ

বাগেরহাট প্রতিনিধি

হযরত খানজাহানের (রহ:) ওফাত দিবসে
কাল শুরু হচ্ছে দুই দিনব্যাপী পবিত্র ওরশ

বাগেরহাটে হযরত খানজাহান (রহ:) এর ওফাত দিবস উপলক্ষে শনিবার ভোর থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী পবিত্র ওরশ ও দোয়া মাহফিল। দেশ-বিদেশ থেকে হাজার-হাজার ভক্ত ও আশেকান পবিত্র ওরশ ও দোয়া মাহফিলে অংশ নিতে ইতিমধ্যে বাগেরহাট শহরতলীতে হযরত খানজাহান (রহ:) মাজার শরীফে এসে পৌঁছেছেন। ওফাত দিবসের আগের দিন শুক্রবার সকালে হযরত খানজাহান (রহ:) পবিত্র মাজার শরীফ ধৌত করে নতুন গিলাফ দিয়ে ঢেকে দেয়া হয়েছে। বাগেরহাটের জেলা প্রশাসক মোহম্মদ খালিদ হোসেনকে প্রধান করে প্রশাসান গঠন করেছে ওফাত দিবস উপলক্ষে ব্যবস্থাপনা কমিটি। নেয়া হয়েছে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা। 

হযরত খানজাহান (রহ:) মাজার শরীফের প্রধান খাদেম শের আলী ফকির জানান, হযরত খানজাহান (রহ:) ওফাত দিবস উপলক্ষে দুই দিনব্যাপী পবিত্র ওরশ ও দোয়া মাহফিলে প্রতি বছর দেশ-বিদেশের লক্ষাধিক ভক্ত ও আশেকান নিয়ে থাকেন।

এবার শনিবার ভোর থেকে দুই দিনব্যাপী হযরত খানজাহান (রহ:) এর ওফাত দিবস উপলক্ষে পবিত্র ওরশ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। পবিত্র ওরশ ও দোয়া মাহফিলে অংশ নিতে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ভক্ত ও আশেকান মাজার শরীফে এসে পৌঁছেছেন। ওফাত দিবস উপলক্ষে শুক্রবার সকালে খাদেম, ভক্ত ও আশেকানের অংশগ্রহণে হযরত খানজাহান (রহ:) পবিত্র মাজার শরীফ ধৌত করে নতুন গিলাফ দিয়ে ঢেকে দেয়া হয়েছে। শনিবার দিবাগত রাতে পবিত্র ওরশ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। রবিবার ভোরে বাদ ফজর আখেরি মোনাজাত ও পবিত্র ওরশের তাবারক বিতরণের মধ্যদিয়ে শেষ হবে হযরত খানজাহান (রহ:) ওফাত দিবস উপলক্ষে দুই দিনব্যাপী পবিত্র ওরশ ও দোয়া মাহফিল।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর