১২ ডিসেম্বর, ২০২৩ ১৮:৫৬

প্রধানমন্ত্রীর সহায়তার নগদ অর্থ পেলেন আত্মসমর্পণকারী ৩১৪ চরমপন্থী

সিরাজগঞ্জ প্রতিনিধি:

প্রধানমন্ত্রীর সহায়তার নগদ অর্থ পেলেন
আত্মসমর্পণকারী ৩১৪ চরমপন্থী

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) তত্ত্বাবধানে চলতি বছর সিরাজগঞ্জ জেলায় আত্মসমর্পণ করা দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৩১৪ জন চরমপন্থীকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকালে সিরাজগঞ্জের হাটিকমুররুস্থ র‌্যাব-১২ এর প্রধান কার্যালয়ে আত্মসমর্পণকারী প্রত্যককে ১ লক্ষ টাকার চেক বিতরণ করেন র‌্যাবের মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি) এম খুরশীদ হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, আত্মসমর্পণকারী ৩১৪ চরমপন্থীর পুনর্বাসনের জন্য আর্থিক সহযোগিতার বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেছিলাম। যাতে আত্মসমর্পণকারীরা স্বাভাবিকভাবে পেশা বেছে নিয়ে জীবিকা নির্বাহ করতে পারেন। প্রধানমন্ত্রী বিষয়টি বিবেচনা করে তার ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রতিজনকে এক লাখ টাকা করে মোট তিন কোটি ১৪ লাখ টাকার অনুদান দিয়েছেন।  

র‌্যাব-১২ এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মারুফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. কে এম হোসেন আলী হাসান,  জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল ও আত্মসমর্পণকারী চরমপন্থী সদস্য রাজবাড়ির শামীম হোসেন প্রমুখ।
এর আগে চলতি বছরের ২১ মে টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, কুষ্টিয়া, মেহেরপুর ও রাজবাড়ী জেলার ৩১৪ চরমপন্থী সদস্য দুই শতাধিক অস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদসহ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর