৮ জানুয়ারি, ২০২৪ ১৯:৫৩

জাতীয় কৃষক দিবস স্বীকৃতির দাবিতে হালুয়াঘাটে সংবাদ সম্মেলন

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

জাতীয় কৃষক দিবস স্বীকৃতির দাবিতে হালুয়াঘাটে সংবাদ সম্মেলন

৮ জানুয়ারি জাতীয় কৃষক দিবস হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি জানিয়েে প্রবীণ কৃষক কল্যাণ ফাউন্ডেশন (পিকেকেএফ) নামে একটি প্রতিষ্ঠান। আজ পুরে ময়মনসিংহের হালুয়াঘাটে কৃষ্টপুর এলাকায় প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটির নিজস্ব কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানায় সংগঠনটি।

এ সময় বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা মো. খেদমত আলী মাস্টার, চেয়ারম্যান জয়নাল আবেদীন হীরক, ভাইস চেয়ারম্যান আব্দুল জব্বার ও কৃষি দিবসের উদ্যোক্তা আজগর আলী রূপক, বাংলাদেশ কৃষক সন্তান এসোসিয়শনের সহ-সভাপতি ইব্রাহিম খলিল, প্রভাষক জাকারিয়া খান, সাধারণ সম্পাদক আবু তালেব।

আয়োজিত সংবাদ সম্মেলনে কৃষক দিবসের উদ্যোক্তা ও সংগঠনের ব্যবস্থাপনা পরিচালক আজগর আলী রূপক বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। এ দেশের ৮০ শতাংশ মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কৃষির ওপর নির্ভরশীল। আর কৃষির ধারক বাহক হলো কৃষক। বাংলাদেশের কৃষক আজও তার সামাজিক মর্যাদা পায়নি। অথচ পৃথিবীর উন্নত দেশগুলো যেমন চীন ১২ অক্টোবর, আমেরিকা ১২ অক্টোবর ও প্রতিবেশি দেশ ভারত ২৩ ডিসেম্বর তাদের কৃষকদের জন্য রাষ্ট্রীয় উদ্যোগে জাতীয় কৃষক দিবস পালন করে থাকে। বিশ্বের  বিভিন্ন দেশে  কৃষকদের জন্য কৃষি দিবস পালন করা হলেও  বাংলাদেশে কৃষকরা এ থেকে বঞ্চিত। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর