২৬ মে, ২০২৪ ২২:২৯

কেমিক্যালের বয়াম বিস্ফোরিত হয়ে দগ্ধ ২ শিশু

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

কেমিক্যালের বয়াম বিস্ফোরিত হয়ে দগ্ধ ২ শিশু

রংপুরের পীরগাছা উপজেলায় সৈয়দপুর কেরামতিয়া ফাজিল মাদরাসার পরিত্যক্ত ল্যাবরটরির কেমিক্যালের বয়াম বিস্ফোরিত হয়ে দুই শিশু দগ্ধ হওয়ার অভিযোগ উঠেছে। দগ্ধ দুই শিশু রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। শনিবার দুপুরে উপজেলার পারুল ইউনিয়নের সৈয়দপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। দগ্ধ শিশুরা হলো- রাইশা (৭) ও রাফিয়া (৪)। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সৈয়দপুর কেরামতিয়া ফাজিল মাদরাসার ল্যাবরটরিটি দীর্ঘদিন থেকে পরিত্যক্ত অবস্থায় ছিল। পরিত্যক্ত ঘরে কোন তালা দেয়া ছিল না। ওই প্রতিষ্ঠানের সপ্তম শ্রেণির ছাত্র সজীব (১৩) একদিন ওই মাদরাসার পরিত্যক্ত কক্ষ থেকে ৪টি রাসায়নিক কেমিক্যালের বয়াম বাড়িতে নিয়ে যায়। ঘটনার দিন সকালে বাড়ির পাশে বাঁশ ঝাঁড়ের নিচে সে তার ছোট বোন রাদিয়া ও প্রতিবেশী খয়ের উদ্দিনের মেয়ে রাইশাসহ কেমিক্যাল নিয়ে খেলতে থাকে। এ সময় রান্নার জন্য আগুন জ্বালালে বয়াম বিস্ফোরিত হয়ে রাইশা ও রাদিয়া দগ্ধ হয়। তাদের উদ্ধার করে প্রথমে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে পরে তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। বর্তমানে শিশু দু’টি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে তারা আশঙ্কামুক্ত রয়েছে।  
রাইশার বাবা খয়ের উদ্দিন বলেন, মেয়ের ঘাড় থেকে ডান হাত পুরোটা পুড়ে গেছে। রমেক হাসপাতালের ৫’ম তলার ১৮ নং ওয়ার্ডে মেয়ে চিকিৎসাধীন রয়েছে। তিনি এ বিষয়ে থানায় অভিযোগ করবেন বলে জানান। 

সৈয়দপুর কেরামতিয়া ফাজিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ কোহিনুর বেগম বলেন, ঘটনা শুনেছি। মাদ্রাসার কেমিক্যালে এমনটা হওয়ার কথা নয়। আমাদের এখানে সব কিছু প্রটেকটেট। 

পীরগাছা থানার ওসি সেলিমুর রহমান বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে। দগ্ধ দুই শিশুকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর