১৬ জুন, ২০২৪ ১৭:০৭

মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে নোয়াখালীর চার গ্রামে ঈদ উদযাপন

নোয়াখালী প্রতিনিধি

মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে নোয়াখালীর চার গ্রামে ঈদ উদযাপন

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে নোয়াখালীর চারটি গ্রামের কয়েকশ মানুষ আজ পবিত্র ঈদুল আজহা উদযাপন করেছেন। বুধবার সকাল সাড়ে ৯ টায় দুই উপজেলার ৮টি মসজিদে একযোগে ঈদের জামাতে অংশ নেন এই চার গ্রামের মুসল্লিরা।

মসজিদগুলো হলো বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের বসন্তবাগ গ্রামের সিনিয়র মাদ্রাসা জামে মসজিদ, বসন্তবাগ পোদ্দার বাড়ি জামে মসজিদ, বসন্তবাগ নগর বাড়ির দরজা জামে মসজিদ, বসন্তবাগ ভূঁইয়া বাড়ির দরজা জামে মসজিদ, পশ্চিম বসন্তবাগ গ্রামের মুন্সি বাড়ির দরজা জামে মসজিদ, ফাজিলপুর গ্রামের দায়রা বাড়ির জামে মসজিদ, জিরতলী ইউনিয়নের ফাজিলপুর গ্রামের জামে মসজিদ ও নোয়াখালী পৌরসভার হরিণারায়নপুর রশিদিয়া রহিমিয়া দরবার শরিফ।

কাদেরিয়া তরিকার অনুসারী লক্ষ্মীনারায়ণপুর, হরিণারায়নপুর, বসন্তবাগ ও ফাজিলপুর গ্রামের বাসিন্দারা সৌদি আরবের সাথে মিল রেখে প্রতি বছর একদিন আগেই ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে থাকে। 

নোয়াখালীর জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ (রোববার) নোয়াখালীর বেগমগঞ্জ ও সদর উপজেলার চার গ্রামের মসজিদে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়। তারা একদিন আগে রোজা রাখে এবং একদিন আগে ঈদ করে। সে অনুসারে ঈদুল আজহাও একদিন আগে করে। এ নামাজ পড়াকে কেন্দ্রকে করে সেখানে যেন কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য পুলিশ মোতায়েন করা হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর