শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১০ আগস্ট, ২০১৮ ০০:০২

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ
‘ঋত্বিক’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

গ্যালারি কায়ায় ‘ফোরটিনথ অ্যানিভার্সারি এক্সিবিশন’

প্রতিষ্ঠার ১৪ বছর উদযাপনে বাংলাদেশ ও ভারতের শিল্পীদের শিল্পকর্ম নিয়ে উত্তরার গ্যালারি কায়ায় চলছে ‘ফোরটিনথ অ্যানিভার্সারি এক্সিবিশন’ শীর্ষক দলীয় প্রদর্শনী। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে প্রদর্শনী। ১২ আগস্ট শেষ হবে ১৭ দিনের এই প্রদর্শনী।

 

নাটক

১৩ আগস্ট ঋত্বিক

১৩ আগস্ট শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে ‘থিয়েটার’ ৫২’ প্রযোজিত নাটক ‘ঋত্বিক’। ওই দিন সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাটকটি। মিজানুর রহমানের রচনা ও নির্দেশনায় দলের ৪র্থ প্রযোজনা এই নাটকটিতে অভিনয় করবেন গোলাম শাহারিয়ার সিক্ত, জয়িতা মহলানবীশ, নজরুল ইসলাম সোহাগ, আদিব মজলিস খান, আদ্রিতা রহমান, মোহাম্মদ সৈকত আহম্মেদ রনি, মোহাম্মদ রাসেল খান আঁয়াশ, আইরিন সিদ্দিকী প্রমুখ।

 

অন্যান্য

নৃত্যাঞ্চলের নৃত্যসন্ধ্যা

নাচের দল নৃত্যাঞ্চলের উদ্যোগে আজ শুক্রবার সন্ধ্যায় বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে কত্থক ও ভরতনাট্যম নৃত্যের আসর।

এই নৃত্য সন্ধ্যায় কত্থক নৃত্য পরিবেশন করবেন স্নাতা শাহরিন এবং ভরতনাট্যম নৃত্য পরিবেশন করবেন প্রান্তিক দেব। অনুষ্ঠানটিতে সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন দেশের খ্যাতনামা নৃত্যশিল্পী শামীম আরা নীপা, শিবলী মোহাম্মদ।

 

কাল বরষার নতুন গান

কাল শনিবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘বরষার নতুন গান’ শিরোনামের গানের আসর।  এতে সংগীত পরিবেশন করবে গানের দল ‘নিবেদন’।

 


আপনার মন্তব্য