Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০১৯ ০৯:০৬

বাণিজ্যিক ছবির প্রচার করছে ইসরো! তীব্র সমালোচনা

অনলাইন ডেস্ক

বাণিজ্যিক ছবির প্রচার করছে ইসরো! তীব্র সমালোচনা

ভারতের মহাকাশ সাফল্যের কাহিনী নিয়ে নির্মিত সিনেমা 'মিশন মঙ্গল'। এতে মহাকাশ বিজ্ঞানীর ভূমিকায় দেখা যাবে অক্ষয় কুমারকে। তার ছবির শুভেচ্ছা কামনা করে টুইট করেছে ইসরো। তবে বিতর্ক এড়াতে পারলেন না অক্ষয়। ভারতের মহাকাশ গবেষণা সংস্থার বিরুদ্ধে বলিউডের একটি বাণিজ্যিক ছবিকে প্রচারের অভিযোগ উঠেছে। 

ভারতের মহাকাশ গবেষণা সংস্থা ইসরো টুইটারে লিখেছে, "ইসরোর টিম যে অনুভূতি ও আবেগের সঙ্গে কাজ করে 'মিশন মঙ্গল'-এর ট্রেলারে তার প্রতিফলন ঘটেছে। চন্দ্রযান ২-এর লঞ্চের প্রস্তুতি চলছে ইসরোয়। মিশন মঙ্গলের জন্য অক্ষয়কে শুভেচ্ছা।"

এভাবে একটি ছবিকে প্রোমোট করছে দেশের শীর্ষ সরকারি সংস্থা, তা ভালো চোখে দেখছেন না অনেকেই। নেটিজেনদের একাংশ মনে করছে, মিশন মঙ্গল অভিযান নিয়ে ছবি করেছেন অক্ষয় কুমার। কিন্তু সেটা তো সম্পূর্ণ বাণিজ্যিক কারণে। দেশভক্তির আবেগে দর্শক টানাই লক্ষ্য নির্মাতাদের। সেখানে সরকারি সংস্থা বিনামূল্যে ছবির প্রচার করে দিল।             

১৫ আগস্ট মুক্তি পাবে মিশন মঙ্গল। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার। ২০১৩ সালে প্রথম পদক্ষেপেই সফল হয়েছিল ইসরোর মঙ্গল অভিযান। সেই কাহিনীই উঠে আসবে অক্ষয় কুমার, বিদ্যা বালান, তাপসী পন্নু, সোনাক্ষী সিনহা অভিনীত 'মিশন মঙ্গল'-এ। ছবিটির পরিচালনা করেছেন জগন শক্তি।     


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য