শিরোনাম
২৩ জুলাই, ২০১৯ ১০:৪১

অ্যাভাটারকে পেছনে ফেলে সর্বকালের সেরা এন্ডগেম

অনলাইন ডেস্ক

অ্যাভাটারকে পেছনে ফেলে সর্বকালের সেরা এন্ডগেম

সব জল্পনা-কল্পনা উড়িয়ে দিয়ে এই মুহূর্তে বক্স অফিসে হলিউডের সর্বকালের সেরা আয়ের সিনেমা ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। চলতি বছরের এপ্রিলে বিশ্বব্যাপী মুক্তি পাওয়া মার্ভেল কমিকসের সাড়া জাগানো এই সিনেমা দীর্ঘ দশ বছর ধরে বক্স অফিসে শ্রেষ্ঠত্বের জায়গা ধরে রাখা জেমস্ ক্যামেরনের ‘অ্যাভাটার’কে পেছনে ফেলল। 

গত শনিবার ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ গ্লোবাল বক্স অফিসে ২ দশমিক ৭৮৯২ বিলিয়ন ডলার অতিক্রম করে গেছে। এদিকে ‘অ্যাভাটার’র (২০০৯) মোট আয় ২ দশমিক ৭৮৯৭ বিলিয়ন ডলার। একে অতিক্রম করতে প্রয়োজন মাত্র ৫ লাখ ডলার, যা ছুটির দিন রবিবারেই ২১ জুলাই উপার্জন হয়ে গেছে বলে জানা গেছে। এর মধ্যদিয়ে শেষ পর্যন্ত ডিজনি ও মার্ভেলের এই প্রচেষ্টা সার্থক হলো।

নিজেদের এমন সাফল্যে ডিজনি স্টুডিওজ-এর চিফ ক্রিয়েটিভ ডিরেক্টর এলান হর্ন এক টুইট বার্তায় বিশ্বজুড়ে মার্ভেল কমিকসের সকল ফ্যান ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, বক্স অফিসের এই সাফল্যের সবটুকু কৃতিত্বই মার্ভেল কমিকসের ফ্যানদের, তাদের ভালোবাসার ফলে এমন অর্জন সম্ভব হয়েছে।’

তবে এ রেকর্ড আবারও নিজেদের করে নিতে প্রস্তুত হয়ে এভাটার ফ্রেঞ্চাইজি। শোনা যাচ্ছে, ২০২১ থেকে ২০২৭ পর্যন্ত অ্যাভাটারের ৪টি সিক্যুয়াল সিনেমা মুক্তির প্রস্তুতি নিচ্ছে। বর্তমানে দ্বিতীয় স্থানে থাকা ‘অ্যাভাটার’ এর পরে তৃতীয় অবস্থানে ‘টাইটানিক’, চতুর্থতে ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেনস’ এবং পঞ্চম স্থানে রইলো ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর