২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:০৫

নতুন গল্পে সুলতান সুলেমান

অনলাইন ডেস্ক

নতুন গল্পে সুলতান সুলেমান

সংগৃহীত ছবি

জনপ্রিয়তার শীর্ষে রয়েছে বাংলায় ডাবিং করা বিদেশি সিরিয়ালগুলো। বিশেষ করে তুরস্কের সিরিয়ালগুলোর চাহিদা তুঙ্গে। সুলতান সুলেমান নামের ধারাবাহিকটি প্রচারের পর থেকেই বলা চলে এসব সিরিয়ালের জয়জয়কার চলছে।

এবার দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন নাগরিক টিভিতে প্রচারে আসছে তুরস্কের নতুন ধারাবাহিক। এর নাম ‘সহস্র এক রজনী’। নাগরিক টিভির পাশাপাশি ৩০০ পর্বের নাটকটি দেখা যাবে বঙ্গ-তেও।

আজ ২৭ ফেব্রুয়ারি রাজধানীর এক অভিজাত রেঁস্তোরায় আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছে নাগরিক ও বঙ্গ। সেখানে উপস্থিত ছিলেন নাগরিক টিভির অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু, বঙ্গ-এর প্রধান কন্টেন্ট কর্মকর্তা মুশফিকুর রহমানসহ আরও অনেকেই।

বলা হয়, ঐতিহাসিক ঘটনার ওপর ভিত্তি করে তৈরি ‘সুলতান সুলেমান’ ধারাবাহিকে সম্রাট সুলতান সুলেমানের চরিত্রে অভিনয় করে বাংলাদেশি দর্শকদের মন জয় করেছিলেন তুরস্কের জনপ্রিয় অভিনেতা খালিদ এরগেঞ্চ। ‘সহস্র এক রজনী’ নাটকেও তাকে দেখা যাবে কেন্দ্রীয় চরিত্রে। তবে এখানে তার চরিত্রটি সম্পূর্ণ ভিন্ন।

মধ্যপ্রাচ্যের লোককথার প্রাচীন সংকলন ‘আরব্য রজনীর’ আধুনিক সংস্করণ অবলম্বনে রচিত হয়েছে এই ধারাবাহিকের গল্প। একমাত্র অসুস্থ সন্তানকে নিয়ে শেহরাজাদ নামক একজন বিধবা নারীর জীবন সংগ্রামের গল্প ফুটে উঠবে ‘সহস্র এক রজনী’ নাটকে। এই নাটক সিরিজের চরিত্রগুলো লাতিন আমেরিকার কিছু দেশে এতোটাই জনপ্রিয় যে, অনেকেই তাদের সন্তানদের নামকরণ করেছেন শেহেরজাদ ও অনুর নামে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর