১৯ জানুয়ারি, ২০২৪ ১৮:৫৬

টম ক্রুজকে টেক্কা দিয়ে বিশ্বজয়ের পথে শাহরুখের পাঠান-জাওয়ান

অনলাইন ডেস্ক

টম ক্রুজকে টেক্কা দিয়ে বিশ্বজয়ের পথে শাহরুখের পাঠান-জাওয়ান

বছর ঘুরলেও বলিউড বাদশা শাহরুখ খানের দৌরাত্ম কিন্তু চব্বিশেও বহাল তবিয়তে বজায় রয়েছে। ২০২৩ সালে ‘পাঠান’, ‘জাওয়ান’ দিয়ে করেছেন বলিউড জয়। পাশাপাশি দিয়েছেন হলিউড সুপারস্টার টম ক্রুজকে টক্কর। এবার হাজার কোটির ব্যবসা করা ছবি দু’টি দিয়ে বিশ্বজয়ের পথে কিং খান। 

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভালচার্স ২০২৩ অ্যানুয়াল স্টান্ট অ্যাওয়ার্ড-এর তালিকায় নাম তুলেছে শাহরুখ খানের এই দুই ব্লকবাস্টার সিনেমা। গেল বছরে বক্স অফিসে সবথেকে বেশি ব্যবসা করা সিনেমার খেতাব জিতেছিল ‘জাওয়ান’। রানার্স আপ-এর জায়গাও তারই দখলে। ‘পাঠান’-এর দৌলতে। ভারতে তো বটেই এমনকী বাদশার বিশ্বব্যাপী অনুরাগীরাও ‘জাওয়ান’ দেখে ভূয়সী প্রশংসা করেছিলেন। 

এবার বিশ্বের অ্যাকশন প্যাকড সিনেমার শীর্ষ তালিকার দৌড়েও নাম উঠেছে ‘পাঠান’, ‘জাওয়ান’-এর। এই একই তালিকায় টম ক্রুজের ‘মিশন ইমপসিবল-ডেড রেকনিং’ এবং কিয়ানু রিভস-এর ‘জন উইক ৪’ ছবিও রয়েছে। 

‘জাওয়ান’-এর তুখড় হাইওয়ে চেসিং সিকোয়েন্সের জন্য সেরা ভেহিকেলার স্টান্ট এবং সেরা অ্যাকশন ছবির বিভাগে মনোনীত হয়েছে। অন্যদিকে, বেস্ট এরিয়াল স্টান্ট বিভাগে রয়েছে পাঠান। এছাড়া সেরা অ্যাকশন ফিল্ম ক্যাটাগরিতেও রয়েছে ‘পাঠান’, ‘জাওয়ান’-এর নাম।

গেল বছরের ২৫ জানুয়ারি মুক্তি পায় ‘পাঠান’। এটি যশরাজ স্পাইভার্সের অংশ। শাহরুখ খান ছাড়াও এই ছবিতে ছিলেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া প্রমুখ। ছবিটির পরিচালনা করেছিলেন সিদ্ধার্থ আনন্দ। এখানে সালমান খানকে দেখা গিয়েছিল টাইগারের ক্যামিও চরিত্রে।

অন্যদিকে, জাওয়ান ছবিটি ৭ সেপ্টেম্বর মুক্তি পায়। অ্যাটলি পরিচালনা করেছিল ছবিটির। এখানে মুখ্য ভূমিকায় শাহরুখ ছাড়াও ছিলেন দক্ষিণি সুপারস্টার নয়নতারা, বিজয় সেতুপতি প্রমুখ। ক্যামিও চরিত্রে দেখা মেলে সঞ্জয় দত্ত এবং দীপিকা পাড়ুকোনের।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর