১৮ জুলাই, ২০১৯ ২১:২২

তালাক পাওয়ার খুশিতে ৩ মণ দুধে গোসল, ২০০ মানুষকে ভুরিভোজ!

অনলাইন ডেস্ক

তালাক পাওয়ার খুশিতে ৩ মণ দুধে গোসল, ২০০ মানুষকে ভুরিভোজ!

তিন মাস আগে বিয়ে হলেও নানা কারণে স্ত্রীর সঙ্গে বনিবনা হয়নি আলমের (১৮)। বিয়ে নিয়ে দুই পরিবারই অসন্তুষ্ট ছিল। বিয়ের সময় ঘটা করে উৎসবও করেনি ছেলের পরিবার। শেষমেষ স্বামীকে তালাকের নোটিশ পাঠিয়েছে কনে রিনা আক্তার (১৬)। সেই খবর শুনে তিনমণ দুধ দিয়ে গোসল করেছেন। পাশাপাশি ২০০ এর বেশি মানুষকে নিমন্ত্রণ করে খাইয়েছেন। টাঙ্গাইলের মধুপুর উপজেলায় গত সোমবার এ ঘটনা ঘটেছে। 

উপজেলার জাঙ্গালিয়া গ্রামের মৃত নয়ন মিয়ার ছেলে আলমের দুধ দিয়ে গোসল করার ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে গেছে।

বিয়ের এক মাস পার হতে না হতেই নেশা করা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য শুরু হয়। এ মনোমালিন্যের একপর্যায়ে স্বামী আলমকে তালাক দেয় স্ত্রী রিনা। ওই গ্রামের এক ব্যক্তি জানান, যৌতুক থেকে বঞ্চিত হওয়ায় এই বিয়ে মেনে নিতে পারেনি আলমের পরিবার। ফলে বিয়ের প্রচলিত নিয়ম অনুযায়ী নিমন্ত্রণ থেকে বঞ্চিত হয় গ্রামবাসী। বিয়ের পর উভয় পরিবারে দেখা দেয় অশান্তি। অশান্তি নিরসনে বেশ কয়েকবার সালিশ ডাকা হয়। তবে কোনো সুরাহা হয়নি।শেষ পর্যন্ত রবিবার তালাকনামা পাঠায় স্ত্রী রিনা। এতে স্বামী আলমসহ তার পরিবারের লোকজন খুশি হয়।

দীর্ঘদিনের বিরোধপূর্ণ বিষয়টি তালাকে নিষ্পত্তি হওয়ায় বাজার থেকে তিন মণ মহিষের দুধ কিনে আনে আলম। সেই দুধ দিয়ে আলমকে গোসল করানো হয়। সেই সঙ্গে বিবাহবিচ্ছেদের আনন্দে সোমবার দুপুরে গ্রামের দুই শতাধিক মানুষকে আলমের বাড়িতে ভুরিভোজ করানো হয়।

এ বিষয়ে আলমের দাবি, এর আগে গোপনে আরেকটি বিয়ে হয়েছিল রিনার। ওই বিয়ে রিনার পরিবার গোপন রেখেছিল। তালাকের মাধ্যমে গ্রামে শান্তি ফিরে আসার আনন্দে দুধ দিয়ে গোসল করেছেন। সেই সঙ্গে গ্রামের দুই শতাধিক মানুষকে আমাদের বাড়িতে ভুরিভোজ করানো হয়েছে।

তবে রিনার দাদা মুক্তার হোসেন জানান, আলম একজন মাদকাসক্ত যুবক। প্রায়ই রিনাকে নির্যাতন করতো। এজন্য বৈধ নিয়মে আলমকে তালাক দিয়েছে রিনা।

রিনার বাবা আনোয়ার হোসেন জানান, আলম কামাই-রোজগার করে না। উল্টো নেশা করে মাতলামি করে। মেয়ে তার সংসার করবে না বলে তালাক দিয়েছে। এতে আমরা খুশি।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর