শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০২১ ১২:৫৮
আপডেট : ১৩ জুলাই, ২০২১ ১৩:১২
প্রিন্ট করুন printer

করোনার বন্ধে বর্ষায় সেজেছে প্রকৃতি

রিয়াজুল ইসলাম, দিনাজপুর

করোনার বন্ধে বর্ষায় সেজেছে প্রকৃতি
Google News

মহামারী করোনাভাইরাসের কারণে ১৫ মাস ধরে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ। বন্ধ রয়েছে দিনাজপুর শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান স্বারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ও। দীর্ঘ বন্ধে বিদ্যালয়টির ক্যাম্পাসে ফুটেছে হরেক রকম ফুল।

বিদ্যালয়টিতে শতাধিক প্রজাতির ফুলের গাছ লাগানো হয়েছে। বর্ষায় ফুটেছে বেলি, দোলনচাপা, চেরি, রাঁধাচূড়া, রঙ্গন, শিউলি, গোলাপ, জবা, শাপলা, নীলকণ্ঠ, নার্গিসসহ দুষ্প্রাপ্য সব ফুল। জলপাইয়ের সাদা শুভ্র ফুল মুগ্ধ করবে যে কাউকে। শোভাবর্ধক থুজা, রিওডিসকালার, ক্রিসমাস ট্রি আর পাল্ম, দূরন্ত উদ্ভিদসমূহ সবুজে সবুজে মাতিয়েছে ক্যাম্পাসকে। 

বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোসাদ্দেক হোসেন জানান, কোলাহল মুক্ত পরিবেশ ও বর্ষা ক্যাম্পাসকে রঙে রঙে সাজিয়েছে। বিদ্যালয়ে দেড় শতাধিক উদ্ভিদ প্রজাতি রয়েছে যার ৪০টি প্রজাতিই দুষ্প্রাপ্য।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার রায় জানান, বিদ্যালয়ের শিক্ষক শাহনাজ পারভীনসহ সহকর্মীগণ ও শিক্ষার্থীদের আন্তরিকতায় ক্যাম্পাসকে সবুজ ক্যাম্পাসে রূপান্তরের উদ্যোগ গ্রহণ করা হয়। তারই ধারাবাহিকতায় বর্ষায় ফুটেছে শতাধিক প্রজাতির ফুল। বিদ্যালয়ে শিক্ষার্থীদের প্রাকৃতিক আবহে শিক্ষা প্রদানের উদ্দেশে এই ক্যাম্পাসকে প্রকৃতির নানা রঙে সাজানো হয়েছে। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর