Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৪ আগস্ট, ২০১৯ ২২:৩৯

ঈদের আমেজ অফিসপাড়ায়

রবিবারের আগে চাঞ্চল্য ফিরছে না

নিজস্ব প্রতিবেদক

ঈদের আমেজ অফিসপাড়ায়

তিন দিন ছুটির পর গতকাল সরকারি-বেসরকারি অফিস আদালত, ব্যাংক-বীমা খুললেও পরিবেশ ছিল একেবারেই সাদামাটা। কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল একেবারেই কম। প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয় ছিল ফাঁকা। ছিল না তেমন কোনো কর্মব্যস্ততা। কোরবানির ঈদে তিন দিনের ছুটি শুরুর আগে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি যোগ হওয়ায় টানা পাঁচ দিনের ছুটিতে ছিলেন    সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। তার সঙ্গে আজ জাতীয় শোক দিবস এবং পরের দুই দিন শুক্র ও শনিবার হওয়ায় অনেকেই বুধবার ছুটি নিয়েছিলেন। এ কারণে আগামী রবিবারের আগে সচিবালয়ে প্রাণচাঞ্চল্য ফিরে আসার সম্ভাবনা নেই। গতকাল যারা সচিবালয়ে এসেছেন তারা মূলত ব্যস্ত ছিলেন খোশগল্প, আড্ডা আর ঈদের কুশল বিনিময়ে। কাজের চাপ ছিল না।

অধিকাংশ মন্ত্রণালয়েই কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি দেখা গেছে কম। তার ওপর বৈরী আবহাওয়ার কারণেও অনেকে অফিস কামাই করেছেন। এদিকে গতকাল যেসব মন্ত্রী, প্রতিমন্ত্রী সচিবালয়ে অফিস করেছেন তাদের অধিকাংশই সময় কাটিয়েছেন কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কুশল বিনিময় করে।

কেউ কেউ সাংবাদিকদের সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করেছেন। সচিবালয়ের মতো মতিঝিলের ব্যাংকপাড়াও ছিল অনেকটা নিরস। ব্যাংক-বীমায় কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি যেমন কম ছিল, তেমনি গ্রাহকদেরও বিশেষ ভিড় ছিল না ব্যাংকপাড়ায়। অনেকেই জানিয়েছেন আগামী রবিবারের আগে মতিঝিলের ব্যাংকপাড়ায় স্বাভাবিক কার্যক্রম শুরু হওয়ার সম্ভাবনা নেই।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর