শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৫ ডিসেম্বর, ২০১৯ ২৩:২৬

খালেদা জিয়ার মুক্তি দাবি

রাজধানীতে বিএনপির বিক্ষোভ, গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে বিএনপির বিক্ষোভ, গ্রেফতার

খালেদা জিয়ার জামিনে মুক্তি দাবিতে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনগুলো। গতকাল রাজধানীর নয়াপল্টনে মহিলা দলের মিছিল থেকে কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে একটি মিছিল জজ কোর্ট এলাকা থেকে শুরু হয়ে রায়সাহেব বাজার গিয়ে শেষ হয়। মিছিলে অংশ নেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, সহসভাপতি গোলাম সরোয়ার, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি মীর হোসেন মিরু, মোশারফ হোসেন খোকন প্রমুখ। মিছিলে পুলিশ বেধড়ক লাঠিচার্জ করলে শফিউল বারী বাবু, আবদুল কাদের ভূঁইয়া জুয়েলসহ কয়েকজন আহত হন। মিছিল থেকে ঢাকা মহানগর উত্তর বিমানবন্দর থানা স্বেচ্ছাসেবক দল নেতা শাহরিয়ার মামুনকে গ্রেফতার করে পুলিশ। এ ছাড়া ঢাকা মেডিকেল কলেজ গেটেও একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের সহ-সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর  হোসেন পাটোয়ারী, শাহবাগ থানা বিএনপি নেতা জাহিদ হোসেন  নওয়াব, রফিকুল ইসলাম স্বপন প্রমুখ। খিলগাঁও থানা এলাকায় আরও একটি বিক্ষোভ মিছিল পল্লীমা সংসদ থেকে শুরু হয়ে খিদমাহ হাসপাতালের সামনে গিয়ে শেষ হয়। বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর পূর্ব, দক্ষিণ, উত্তর, পশ্চিম, বেসরকারি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, বাঙলা কলেজ, তেজগাঁও কলেজ, সরকারি কবি নজরুল কলেজ।

ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষ থেকে একটি বিক্ষোভ মিছিল গুলশান-বাড্ডা লিংক রোড থেকে শুরু হয়ে বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে এসে শেষ হয়।

 মিছিলে নেতৃত্ব দেন বাড্ডা থানা বিএনপির সভাপতি তাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবদুল কাদের বাবু। এ ছাড়া পল্লবী, রূপনগর, রামপুরা, খিলগাঁও, মোহাম্মদপুর, বনানী, দক্ষিণখান, বিমানবন্দর, গুলশান ও ভাটারা থানা বিএনপির উদ্যোগে পৃথক বিক্ষোভ মিছিল বের করা হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর
close