শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৭ এপ্রিল, ২০২০ ০০:১৯

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মৃত্যুর মিছিল, সুস্থও হচ্ছেন অনেকে

লাবলু আনসার, নিউইয়র্ক থেকে

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মৃত্যুর মিছিল, সুস্থও হচ্ছেন অনেকে

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৭৯ বাংলাদেশি মারা গেছেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং আওয়ামী লীগের টিকিটে নির্বাচিত মৌলভীবাজার-১ এর সাবেক এমপি সিরাজুল ইসলাম (৭৭) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত শনিবার নিউইয়র্ক সিটির কুইন্সের হাসপাতালে মারা গেছেন। বেশ কদিন এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

হাসপাতাল সূত্রে আরও জানানো হয়েছে, একই দিন সন্ধ্যায় কুইন্স হাসপাতালে ইন্তেকাল করেছেন তাহমিনা ইসলাম খান তমা (৩০)। জামালপুর জেলার ইসলামপুর উপজেলা সদরের সন্তান তাজুল ইসলাম খানের কন্যা তাহমিনা ২০১৮ সালের ১৯ ডিসেম্বর অভিবাসী ভিসায় নিউইয়র্কে আসার আগে রাজধানী ঢাকার নর্থসাউথ ইউনিভার্সিটি থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর ডিগ্রি করেছিলেন। বহু বছর পর বাবার সঙ্গে মিলিত হওয়ার আনন্দের রেশ না কাটতেই অবিবাহিতা অবস্থায়ই তাহমিনা করোনার ভিকটিম হয়েছেন।

এদিকে ৫ এপ্রিল নিউইয়র্ক সিটির কুইন্স এবং ব্রুকলিনে কামাল আহমেদ (৬৬), রাফায়েল (৪৫), বাবুল (৬০), আতাউর রহমান (৫৬) নামে ৪ বাংলাদেশির মৃত্যু সংবাদ দিয়েছেন স্বজনরা। এ নিয়ে ১৪ মার্চ থেকে নিউইয়র্ক অঞ্চলে কমপক্ষে ৭৮ বাংলাদেশির মৃত্যুর সংবাদ পাওয়া গেল।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হওয়া নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে ৪ পুলিশ অফিসার, এ বছর একুশে পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা-বিজ্ঞানী ড. নূরাননবীর পুত্র আদনান এবং পুত্রবধূ নিকল করোনাভাইরাসের কবল থেকে মুক্তিলাভ করেছেন। তারা বাস করছেন নিউইয়র্ক সিটির ম্যানহাটানে। একইভাবে সপ্তাহদুয়েক মৃত্যুর শয্যায় থেকে হাসপাতাল ত্যাগে সক্ষম হয়েছেন বিএনপি নেতা খালেক আকন্দ এবং তার পুত্র। খালেক আকন্দ ছিলেন ব্রুকলিনের ব্রুকডেল হাসপাতালে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর