বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ ০০:০০ টা
করোনার মধ্যেও ভোট

বগুড়ায় পড়েছে ৪৫.৫৭ যশোরে ৬৩.৫৭ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

করোনাকালে বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম থাকলেও ৫০ শতাংশের বেশি ভোট পড়েছে। এরমধ্যে যশোর-৬ আসনে ভোট পড়েছে ৬৩.৫৭ শতাংশ এবং বগুড়া-১ আসনে ভোট পড়েছে ৪৫.৫৭ শতাংশ।

ইসির কর্মকর্তারা জানিয়েছে, বগুড়া-১ আসনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন প্রয়াত সংসদ সদস্য আবদুল মান্নানের সহধর্মিণী ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান। আর যশোর-৬ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

যশোরে ভোট পড়েছে ৬৩.৫৭ শতাংশ : যশোর-৬ (কেশবপুর উপজেলা)    আসনে ৬৩ দশমিক ৫৭ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এ আসনে মোট ভোটারের সংখ্যা দুই লাখ তিন হাজার। এর মধ্যে এক লাখ ২৯ হাজার ৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। বাতিল হওয়া এক হাজার ৩৭৪ ভোট বাদ দেওয়ার পর নৌকার প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার পেয়েছেন এক লাখ ২৪ হাজার তিন ভোট। অর্থাৎ প্রয়োগ হওয়া ভোটের ৯৬ শতাংশই পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী। এ আসনে বিএনপি ও জাতীয় পার্টির আরও দুই প্রার্থী ছিলেন। তবে বিএনপি ভোট থেকে সরে দাঁড়ালেও ধানের শীষের প্রার্থী আবুল হোসেন আজাদ দুই হাজার ১২ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন। এক হাজার ৬৭৮ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান।

বগুড়ায় ভোট পড়েছে ৪৫.৫৭ শতাংশ : বগুড়া-১ আসনে (সারিয়াকান্দি-সোনাতলা) উপনির্বাচনে ভোট পড়েছে ৪৫.৫৭ শতাংশ। মোট ভোটার ছিল ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন এবং মোট ভোট কেন্দ্র ১২৩টি। এরমধ্যে ভোট দিয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৪৩১ জন। বাতিল হয়েছে ১৩১৫ ভোট। এ উপনির্বাচনে জয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী সাহাদারা মান্নান। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক) পেয়েছেন ১ হাজার ৫৬৩ ভোট। এছাড়া বিএনপির প্রার্থী এ কে এম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ) নির্বাচন থেকে দাঁড়ালেও তিনি ৬৬৪ ভোট পেয়েছেন। জাতীয় পার্টির প্রার্থী মোকছেদুল আলম (লাঙ্গল) পেয়েছেন ১২৫১ ভোট। এছাড়া প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির মো. রনি (বাঘ) পেয়েছেন ১৮৪ ভোট, খেলাফত আন্দোলনের প্রার্থী নজরুল ইসলাম (বটগাছ) ৪৭৪ ভোট।

 

সর্বশেষ খবর