শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

আক্রমণ হলে আওয়ামী লীগ জবাব দিতে প্রস্তুত : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র চলছে। তবে আওয়ামী লীগ কখনই গায়ে পড়ে ঝগড়ায় বিশ্বাসী নয়। এটাও মাথায় রাখতে হবে কোনো আক্রমণ হলে আমরা পাল্টা জবাব দিতে প্রস্তুত। গতকাল সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মাঝে মাস্ক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় এ সময় দলীয় সভানেত্রীর অফিসে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী এমপি,  স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দফতর সম্পাদক সায়েম খান, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফলাজুর রহমান বাবু, কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুর কুতুব আলম মান্নান, সাধারণ সম্পাদক আলহাজ কে এম আযম খসরু, মহিলা শ্রমিক লীগের সভাপতি সুরাইয়া আকতার, সাধারণ সম্পাদক কাজী রহিমা আকতার সাথী, বাংলাদেশ তাঁতী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার মো. শওকত আলী, আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি আলহাজ মো. ছায়ীদুর রহমান, সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর,  উপ-কমিটির সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীম, আখলাকুর রহমান মাইনু, প্রফেসর কামরুজ্জামান, হাসিবুর রহমান বিজন, হারুন অর রশীদ, পংকজ সাহা, দীপক কুমার বণিক দীপু, আমিনুল ইসলাম খান আবু, মোনাব্বের হোসেন মোনায়েম প্রমুখ।

দেশে বিভিন্নমুখী ষড়যন্ত্র চলছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সারা দেশে আজ যে ঈর্ষণীয় উন্নয়ন হয়েছে, তাতে প্রতিপক্ষ কোনো ধরনের ধন্যবাদ তো জানায়ইনি, উল্টো তারা শুধু সমালোচনা করেই যাচ্ছে। জাতি কখনো এটা আশা করেনি। আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা মানুষের মনের মণিকোঠায় স্থান করে নিয়েছেন, উন্নয়ন-সততা দিয়েই দেশের জনগণের মন জয় করে নিয়েছেন, এটা বিএনপির সহ্য হয় না।

রোহিঙ্গা ইস্যুতে ওবায়দুল কাদের বলেন, মানবিক কারণে ১১ লাখেরও বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়া হয়েছে। এই রোহিঙ্গাদের জন্য দেশের অর্থনৈতিক, সামাজিক, পর্যটন ও পরিবেশগত দিক থেকে ব্যাপক ক্ষতি হচ্ছে। তাই সরকার তাদের ভাসানচরে স্থানান্তর করার প্রক্রিয়া শুরু করছে। নতুন বছরের প্রথম মাস তথা আগামী জানুয়ারিতেই সরকার করোনাভাইরাসের ভ্যাকসিন পেতে পারে বলে আশাবাদী ওবায়দুল কাদের। তা নিয়ে অবশ্য আত্মতুষ্টিতে ভুগতে নিষেধ করছেন তিনি। কাদের বলেন, ভ্যাকসিন আসার আগ পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে এবং বাধ্যতামূলক মাস্ক পরতে হবে। এর কোনো বিকল্প নেই। তিনি বলেন, সামনে বেশ কিছু স্থানীয় সরকার নির্বাচন রয়েছে। এসব নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর পক্ষেই সবাইকে অবস্থান নেওয়ার নির্দেশ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, দল করলে দলের সিদ্ধান্ত মানতে হবে। দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়ে জয়ী বা পরাজিত হলে পরবর্তী সময়ে তাদের আর কোনো সুযোগ দলে দেওয়া হবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর