শনিবার, ১০ জুলাই, ২০২১ ০০:০০ টা

রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় আগুনে মর্মান্তিক হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল পৃথক বার্তায় অগ্নিকান্ডে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ ছাড়া বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনও পৃথকভাবে শোক জানিয়েছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এক শোকবার্তায় অগ্নিকান্ডে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। রাষ্ট্রপতি দুর্ঘটনায় আহতদের আশু আরোগ্য কামনা করেন।  প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারখানায় আগুনে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ পৃথক শোকবার্তায় বলেছেন, হতাহতের ঘটনা বেড়েই চলেছে। এ নির্মম মৃত্যু সহজে মেনে নেওয়ার নয়। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের শোকবার্তায় অগ্নিকান্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন। শোক জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বিএনপির পক্ষ থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক জানিয়েছেন। এক শোকবার্তায় মির্জা ফখরুল বলেন, ৫২ জনের প্রাণহানি ও অনেক মানুষের আহত হওয়ার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। এই ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় নিহত ও আহতদের পরিবার-পরিজনদের সান্ত্বনা দেওয়ার ভাষা আমার নেই। আমি তাদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। শোক জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্‌বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ২০-দলীয় জোট, জাতীয়তাবাদী শ্রমিক দল, ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদসহ বিভিন্ন শ্রমিক সংগঠন।

সর্বশেষ খবর