৯ মার্চ, ২০২১ ১৬:৫৫

বাড়িতে বানানো বোমার বিস্ফোরণ স্কুলে, আহত ৫

অনলাইন ডেস্ক

বাড়িতে বানানো বোমার বিস্ফোরণ স্কুলে, আহত ৫

যুক্তরাষ্ট্রের মিশিগান অঞ্চলের একটি মাধ্যমিক স্কুলের এক ছাত্র বাড়িতে বোমা তৈরি করেন। এরপর সেটি সে স্কুলে নিয়ে যায়। আর সেই বোমাটি হঠাৎ শ্রেণিকক্ষের মধ্যেই বিস্ফোরিত হয়।

এতে ওই ছাত্রসহ তার আরও ৪ সহপাঠী আহত হন। স্থানীয় সময় সোমবার সকালে যুক্তরাষ্ট্রের মিশিগানে নিওয়েগো হাইস্কুলে এ ঘটনা ঘটে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, এদিন খবর পেয়ে মিশিগানের পুলিশ সকাল ৮টা ৫২ মিনিটে পশ্চিম-মধ্য মিশিগানের ওই মাধ্যমিক বিদ্যালয়ে যায়। প্রাথমিকভাবে পুলিশ জানায়, বাড়িতে বানানো বিস্ফোরকটি শ্রেণিকক্ষে নিয়ে এসেছিল ১৬ বছর বয়সী ওই ছাত্র। কিন্তু দুর্ঘটনাবশত সেটি ফেটে যায়। 

এ সময় ওই ছাত্র ও তার আশপাশে থাকা চার সহপাঠী আহত হয়। বিস্ফোরণের পর জরুরি সহায়তা নম্বরে স্কুল কর্তৃপক্ষের ফোন পেয়ে দ্রুত স্কুলে হাজির হন উদ্ধারকর্মীরা। তারা বাকি শিক্ষার্থীদের স্কুলের গ্যারেজে নিয়ে যান। বিস্ফোরণের পর পরই নিওয়েগো কাউন্টির সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তবে কিছুক্ষণ পর স্কুলগুলো খুলে দেওয়া হয়।

মিশিগান রাজ্য পুলিশের মুখপাত্র মিশেল রবিনসন বলেন, ওই শিক্ষার্থীর কোনো ‘অসৎ’ ইচ্ছা ছিল না। ইচ্ছাকৃতভাবে এ ঘটনা সে ঘটায়নি। তবে কোনো ধরনের উপাদান ব্যবহার করে বোমাটি বানানো হয়েছে, সেটি তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর