শিরোনাম
প্রকাশ : ২৬ জুলাই, ২০২১ ২১:২১
আপডেট : ২৬ জুলাই, ২০২১ ২৩:২৬
প্রিন্ট করুন printer

মিজোরাম সীমান্তে সংঘর্ষে আসামের ৬ পুলিশ নিহত (ভিডিও)

অনলাইন ডেস্ক

মিজোরাম সীমান্তে সংঘর্ষে আসামের ৬ পুলিশ নিহত (ভিডিও)
আসাম-মিজোরাম সীমান্তে ঘংঘর্ষ হয়েছে। এতে আসামের ছয় পুলিশ নিহত হয়েছেন
Google News

আসাম-মিজোরাম সীমান্তে ঘংঘর্ষ হয়েছে। এতে আসামের ছয় পুলিশ নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১২ জন পুলিশ সদস্য ও সাধারণ মানুষ। 

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, আজ সোমবার সন্ধ্যায় টুইটারে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমি দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, সংবিধান স্বীকৃত আসাম-মিজোরাম সীমান্ত রক্ষার সময় আসার পুলিশের ছয়জন বীর জওয়ান নিজেদের জীবন উৎসর্গ করেছেন। শোকাহত পরিবারের প্রতি গভীরভাবে সমবেদনা জানাচ্ছি।’

ভারতীয় গণমাধ্যমের খবর, গত কয়েকমাস ধরেই সীমান্ত নিয়ে বিবাদ চলছে আসাম ও মিজোরামের। বিতর্কিত এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করেছিল দুই রাজ্যই। জানা গেছে, আসামের কাছাড় জেলায় মিজোরাম সীমান্তে সংঘর্ষের সূত্রপাত হয়। সোমবার তা ভয়াবহ রূপ নেয়। আসাম পুলিশের ওপর মিজোরামের দিক থেকে গুলি চালানো হয়। ফলে মৃত্যু হয় ৬ পুলিশকর্মীর। সংঘর্ষে আহত হয়েছেন কাছাড় জেলার পুলিশ সুপার নিম্বলকর বৈভব চন্দ্রকান্ত। 

মিজোরামের স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ করেন যে, তাদের সীমানায় আসাম পুলিশের অন্তত ২০০ জনের একটি বাহিনী ঢুকে পড়ে। তারাই আগে গুলি চালায়। পালটা জবাব দেয় মিজোরামের পুলিশ। মিজোরামের কলাসিব জেলার ভাইরাংটে গ্রাম ও অসমের কাছাড় জেলার লায়লাপুর এলাকায় গত বছরও ভয়াবহ সংঘর্ষ হয় দুই রাজ্যের মানুষের মধ্যে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর