২৮ মে, ২০২২ ১৪:৫১

রক্তপাত এড়াতেই আজাদি মার্চ বাতিল করেছি : ইমরান

অনলাইন ডেস্ক

রক্তপাত এড়াতেই আজাদি মার্চ বাতিল করেছি : ইমরান

ইমরান খান। ফাইল ছবি

ইমরান খান লংমার্চ বাতিল করার পর প্রশ্ন উঠেছে তিনি সরকারের সঙ্গে গোপনে চুক্তি করেছেন। এর জবাবে গতকাল পেশোয়ারে এক সংবাদ সম্মেলন করেন ইমরান খান। 

তিনি দাবি করে বলেছেন, ‘আমার কর্মীরা আমাকে প্রশ্ন করছেন, কেন আমি আজাদি মার্চ তুলে নিলাম। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই, আমি ১২৬ দিন অবস্থান ধর্মঘট করা মানুষ। এবারও সেই কাজটি করা আমার জন্য কঠিন কিছু নয়। তবে বর্তমান পরিস্থিতি খুব খারাপ। সেটা বিবেচনায় নিয়েই আমি লংমার্চ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি। তবে সরকার দ্রুত নির্বাচনের তারিখ ঘোষণা না করলে প্রয়োজনে আবারও এই কর্মসূচি দেওয়া হবে।’

ইমরান বলেন, ‘মার্চ বাতিল করেছি’ এর অর্থ এই নয় যে, আমরা দুর্বল হয়ে গেছি এবং কোনো চুক্তি হয়ে গেছে।’ তিনি বলেন, সরকারের সঙ্গে কোনো চুক্তি হয়নি। রক্তপাত এড়াতেই আজাদি মার্চের কর্মসূচি বাতিল করেছি। 

তিনি দাবি করেন, সরকার বেছে বেছে পুলিশ মোতায়েন করেছে যারা পিটিআই কর্মীদের ওপর চড়াও হয়েছে এবং নির্যাতন চালিয়েছে। সরকারের এই সন্ত্রাস দেখে জনগণ ক্ষুব্ধ এবং তারাও সরকারের বিরুদ্ধে যুদ্ধ করতে প্রস্তুত। ইমরান খান বলেন, আমি নিশ্চিত করে বলতে পারি যে জনগণ যে পরিমাণে সরকারের ওপর ক্ষুব্ধ তাতে যে কোনো সময় বড় ধরনের রক্তপাত হতে পারে। পুলিশ বাহিনীর দোষ নয়, সরকারই এভাবে কাজ করতে পুলিশ বাহিনীকে নির্দেশনা দিয়েছে। 

সূত্র : ডন, বিজনেস স্ট্যান্ডার

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর