৪ জুলাই, ২০২২ ২৩:৩৯

ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে দৃঢ়ভাবে লড়াই করবে ইরান ও সিরিয়া

অনলাইন ডেস্ক

ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে দৃঢ়ভাবে লড়াই করবে ইরান ও সিরিয়া

ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করার ঘোষণা দিয়েছে ইরান ও সিরিয়া। সিরিয়ার রাজধানী দামেস্কে এক যৌথ সংবাদ সম্মেলনে এ প্রত্যয় ব্যক্ত করেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান এবং সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মিকদাদ। 

একই সঙ্গে তারা আঞ্চলিক সমস্যা সমাধানের ব্যাপারে নিজেদের অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করেছেন। সংবাদ সম্মেলনে আমির আবদুল্লাহিয়ান বলেন, তিনি সিরিয়া সফরের সময় দ্বিপক্ষীয় সম্পর্ক, আঞ্চলিক বিভিন্ন ঘটনা, সন্ত্রাসবাদ-বিরোধী লড়াই এবং ইহুদিবাদী ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে জবাব দেয়ার বিষয়ে বিভিন্ন পদক্ষেপ নিয়ে আলোচনা করেন।

সিরিয়ার ভৌগোলিক অখণ্ডতা রক্ষার ওপর জোর দিয়ে ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভুয়া ও দখলদার ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে লড়াইয়ের সম্মুখভাগে রয়েছে সিরিয়া এবং দেশটির সরকার, নেতৃত্ব ও জনগণ কখনো আঞ্চলিক নিরাপত্তার প্রশ্নে ইহুদিবাদীদের সঙ্গে আপোষ করবে না।

সিরিয়ার এই অবস্থানের প্রতি তেহরান অব্যাহতভাবে সমর্থন দিয়ে যাবে বলে আমির আব্দুল্লাহিয়ান উল্লেখ করেন। সিরিয়ার উপর ইসরায়েলের আগ্রাসনের নিন্দা জানিয়ে ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিরিয়া যে সন্ত্রাসবাদী হামলা মোকাবেলা করছে ইরান তাতে সমর্থন দিয়ে যাবে। তিনি সুস্পষ্টভাবে ঘোষণা করেন, এতে কোনো সন্দেহ নেই যে, ইরান এবং সিরিয়ার মধ্যকার সম্পর্ক কৌশলগত এবং ইরান কখনো তার এই আরব মিত্রকে কোনো কঠিন সময়ে একা ফেলে যাবে না।

সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর