২৯ মে, ২০২৩ ১৪:৫৯

মার্কিন সিনেটর লিন্ডসে গ্রাহামকে ওয়ান্টেড লিস্টে রাখল রাশিয়া

অনলাইন ডেস্ক

মার্কিন সিনেটর লিন্ডসে গ্রাহামকে ওয়ান্টেড লিস্টে রাখল রাশিয়া

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এবং লিন্ডসে গ্রাহাম

মার্কিন সিনেটর লিন্ডসে গ্রাহামকে ওয়ান্টেড লিস্টে রেখেছে রাশিয়া। রুশ গণমাধ্যমের বরাতে আল আরাবিয়ার খবরে বলা হয়েছে, সিনেটর লিন্ডসে গ্রাহামকে রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ওয়ান্টেড লিস্টে রেখেছে।

গত শুক্রবার লিন্ডসে গ্রাহাম এবং প্রেসিডেন্ট জেলেনস্কির একটি বৈঠকের সম্পাদিত ভিডিও প্রকাশ করে ইউক্রেন। ওই ভিডিওতে গ্রাহামকে বলতে শোনা যায়, ‘রাশিয়ানরা নিহত হচ্ছে।’ এরপর তাকে বলতে শোনা যায়, ইউক্রেনকে সহায়তায় ওয়াশিংটন যে ডলার ব্যয় করেছে সেটা যুক্তরাষ্ট্রের ব্যবহার করা সর্বোত্তম অর্থ।

রাশিয়া এই ভিডিওর ব্যাপক সমালোচনা করে। এরপর ইউক্রেন এ সংক্রান্ত পূর্ণ ভিডিও প্রকাশ করে যাতে লিন্ডসে গ্রাহামের এই দুটো মন্তব্যের কোনো যোগসূত্র পাওয়া যায়নি।

রবিবার রাশিয়ার তদন্ত দল (ফেডারেল ইনভেস্টিগেটিভ কমিটি) বলেছে, তারা গ্রাহামের মন্তব্য যাচাই করতে একটি তদন্ত শুরু করেছে। তবে গ্রাহামকে কোন অপরাধে দোষী সাব্যস্ত করা হয়েছে, রাশিয়া সেটা উল্লেখ করেনি।

রাশিয়ার সমালোচনা নিয়ে রবিবার কথা বলেছেন লিন্ডসে গ্রাহাম। তিনি বলেন,  তিনি ইউক্রেনীয়দের শক্তির (স্পিরিট) প্রশংসা করেছেন এবং তাদের সমর্থনে যুক্তরাষ্ট্রের অর্থ সহায়তার কথা বলেছেন। সাউথ ক্যারোলাইনা থেকে নির্বাচিত রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম আক্রমণাত্মক বক্তব্যের জন্য পরিচিত।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর