শিরোনাম
১৭ জুন, ২০২৪ ১১:২৩

পশ্চিমবঙ্গে ঈদ উদযাপন, রেড রোডে বড় জামাত অনুষ্ঠিত

দীপক দেবনাথ, কলকাতা

পশ্চিমবঙ্গে ঈদ উদযাপন, রেড রোডে বড় জামাত অনুষ্ঠিত

সোমবার গোটা ভারতের সঙ্গে পশ্চিমবঙ্গে উদযাপিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-আজহা। এদিন সকাল থেকে কলকাতার নাখোদা মসজিদ, টিপু সুলতান মসজিদ সার্কাস ময়দানসহ বিভিন্ন মসজিদে ঈদের নামাজ আদায় করা হয়।

সকাল সাড়ে আটটার দিকে কলকাতার রেড রোডে শুরু হয় ঈদের সবচেয়ে বড় নামাজটি। হাজার হাজার মুসল্লি পবিত্র ঈদ-উল-আজহার নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতেও এই দিনটি উদযাপন করা হচ্ছে। এই উপলক্ষে কোনরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে।

পশ্চিমবঙ্গের পাশাপাশি দিল্লি, হায়দরাবাদ, মুম্বাই উত্তরপ্রদেশ, আসাম, ত্রিপুরা, জম্মু কাশ্মীর, বিহারসহ দেশের প্রতিটি জায়গায় যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হচ্ছে ঈদ-উল-আজহা।

ঈদ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনসহ রাজনৈতিক নেতারা।

এদিকে ঈদ উপলক্ষে পশ্চিমবঙ্গের অস্থায়ী পশুর হাটগুলিতে রবিবার পর্যন্ত চলেছে পশু কেনাবেচা। গরুর পাশাপাশি ছাগল ও দুম্বার চাহিদা ছিল বেশি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর