মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

উত্তরপ্রদেশে বিক্ষোভরত কৃষকদের ওপর মন্ত্রীর ছেলের গাড়ি, নিহত ৮

কলকাতা প্রতিনিধি

ভারতের উত্তরপ্রদেশের লখিমপুর খেরি এলাকায় বিক্ষোভরত কৃষকদের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে। এ ঘটনায় অন্তত আটজন নিহত হয়েছে। গুরুতর আহত আরও অনেকে। ঘটনার পরই এলাকা রণক্ষেত্র চেহারা নেয়, অগ্নিসংযোগ ঘটানো হয় তিনটি গাড়িতে। জানা গেছে, রবিবার কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর পৈতৃক ভিটে লখিমপুর খেরির অন্তর্গত টিকুনিয়া এলাকায় একটি অনুষ্ঠান চলছিল। অনুষ্ঠানস্থলের কিছু আগেই কেন্দ্রের ‘বিতর্কিত’ কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিল কৃষকরা। ওই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আসার কথা ছিল উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদের।

এ সময়ে অনুষ্ঠানে উপস্থিত কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর ছেলে আশিস মিশ্র উপমুখ্যমন্ত্রীকে আনতে যাচ্ছিলেন, তখন বিক্ষোভকারীরা তাকেও বিক্ষোভ দেখায়। এ নিয়ে তার সঙ্গে কথা কাটাকাটি শুরু হয় বিক্ষোভকারীদের। এর কিছু পরেই কৃষকদের ওপর দিয়ে তিনি আচমকা গাড়ি চালিয়ে দেন। তাতে হতাহতের ঘটনা ঘটে। পরে বিক্ষুব্ধ বিক্ষোভকারীরা তিনটি গাড়িতে অগ্নিসংযোগ ঘটায়। নিজের ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র। তার দাবি- ‘আমার ছেলে ঘটনাস্থলের আশপাশেই ছিল না।’

এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব, বহুজন সমাজ পার্টি  নেত্রী মায়াবতীসহ অনেকেই।

সর্বশেষ খবর